ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

বডি শেমিংয়ে রাবিনা

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:১৭, ৭ ফেব্রুয়ারি ২০২৩

বডি শেমিংয়ে রাবিনা

রাবিনা ট্যান্ডন

১৯৯১ সালে ‘পাত্থর কে ফুল’ সিনেমার মাধ্যমে বলিউডে রাবিনা ট্যান্ডনের সফর শুরু হয়। সুপারহিট সেই ছবিতে সালমান খানের নায়িকা ছিলেন তিনি। কিছুদিন আগে ‘আরণ্যক’ সিরিজ ও ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমায় দেখা গিয়েছিল অভিনেত্রীকে। এখন সঞ্জয় দত্তের সঙ্গে ‘ঘুড়চড়ি’ সিনেমার শূটিং শুরু করেছেন তিনি। এবার অভিনেত্রী বলিউডে বডি শেমিং নিয়ে মুখ খুললেন। মেদযুক্ত চেহারার জন্য অনেক কটাক্ষ সহ্য করতে হয়েছে বলেও জানান তিনি। তবে এখন আর এসবকে পাত্তা দেন না অভিনেত্রী।

নয়ের দশকে সিনেপর্দায় এলে আগুন জ্বালিয়ে দিতেন এ অভিনেত্রী। তার রূপে জাদু ছিল এমনই। মোহরা ছবির সেই বৃষ্টিভেজা গান ‘টিপ টিপ বরসা পানি’কে আজ পর্যন্ত টেক্কা দিতে পারেনি কেউই। সেই রাবিনা ট্যান্ডনকেও বডি শেমিংয়ের মুখে পড়তে হয়েছিল! সম্প্রতি এক সাক্ষাৎকারে এ রকমই কিছু ঘটনার কথা বললেন অভিনেত্রী। রাবিনার কথায়, নয়ের দশকে গসিপ ম্যাগাজিন খুবই অপমানজনক ছিল।

যেভাবে নায়িকাদের নিয়ে গুঞ্জন করা  হতো, তাতে নায়িকারা মানসিক দিক থেকে দুর্বল হয়ে পড়ত। যারা এখন মহিলাদের সম্মানের কথা বলেন, সেই সময় তারাই মেয়েদের নিয়ে এমন মন্তব্য করত, যা কিনা মেনে নেওয়া যায় না। রাবিনা জানিয়েছেন, আমাকে তো নানা নামে ডাকা হতো। কেউ আমাকে মিস খোলো, কেউ আমাকে থান্ডার থাই বলে ডাকত।

×