ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সব রেকর্ড ভেঙে দুইদিনে পাঠানের আয় ১২৭ কোটি!

প্রকাশিত: ১৩:৪৭, ২৭ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৪:০৪, ২৭ জানুয়ারি ২০২৩

সব রেকর্ড ভেঙে দুইদিনে পাঠানের আয় ১২৭ কোটি!

সিনেমার দৃশ্যে শাহরুখ খান। ছবি: ইন্টারনেট থেকে

এত বিতর্ক, এত সমালোচনা সব কিছুকে চূর্ণ করে এগিয়ে চলেছে পাঠান। বুধবার (২৫ জানুয়ারি) মুক্তি পেয়েছে এই ছবি। সেই থেকেই একটার পর একটা রেকর্ড ভেঙেছে শাহরুখ খানের কামব্যাক ছবি পাঠান। 

মুক্তি পাওয়ার দিনই সব থেকে বেশি ব্যবসা করে অন্যান্য ছবির রেকর্ডকে ভেঙে ফেলেছে। দ্বিতীয় দিন ছিল জাতীয় ছুটি, প্রজাতন্ত্র দিবস। তার সঙ্গে আবার বাঙালিদের সরস্বতী পুজা। ফলে  দ্বিতীয় দিন ছবিটা বক্স অফিসে ৭০ কোটি টাকার ব্যবসা করেছে।

জাতীয় ছুটি থাকায় দ্বিতীয় দিনে পাঠান বক্স অফিসে রাজ করেছে এটা বলাই যায়। এই ছবিতে মুখ্য ভূমিকায় শাহরুখ খান ছাড়াও দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে দেখা গেছে। তাদের সঙ্গে ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানাকেও দেখা গেছে। সালমান খানও আছেন একটি বিশেষ চরিত্রে। দীর্ঘ চার বছরের বেশি সময়ের পর এই ছবির হাত ধরে বড়পর্দায় ফিরলেন শাহরুখ। আর তাতেই একটার পর একটা ছক্কা হাঁকাচ্ছেন তিনি।

শাহরুখ খান

বুধবার পাঠান ৫৭ কোটি টাকার ব্যবসা করে দেশে। এই আয়ের সঙ্গেই ছবিটি বলিউডের ক্ষেত্রে প্রথম দিনে সব থেকে বেশি ব্যবসা করা ছবির তকমা পায়। ভেঙে ফেলে পুরনো সব রেকর্ড। দ্বিতীয় দিনেই ১০০ কোটির মাইল ফলক ছুঁয়ে ফেলে এই ছবি। 

বক্স অফিস ইন্ডিয়া জানিয়েছে, পাঠান ছবিটি অন্তত ৭০ কোটি টাকা আয় করেছে কেবল হিন্দি ভাষায়। এটা আরও বাড়তে পারে বলেই তাদের অনুমান। দুই দিন মিলিয়ে এই ছবিটির মোট আয় এখন প্রায় ১২৭ কোটিতে দাঁড়িয়েছে। কেজিএফ ২ এবং বাহুবলী দ্য কনক্লুশনের ঠিক পরেই আছে এই ছবিটি। এই রিপোর্টের বলা হয়েছে, 'কোনও ছবি নেই যা ৭০ কোটি টাকার কাছ পর্যন্ত যেতে পেরেছে প্রথম দিন ৫০ কোটি টাকার ব্যবসা করার পর।'

এই ছবিটি বিশ্বজুড়ে ৮০০০টি পর্দায় চলছে। এর মধ্যে ভারতের বাইরের ২৫০০টি হল আছে। চলতি সপ্তাহের শেষে মনে করা হচ্ছে ছবিটি আরও বেশ কিছু রেকর্ড ভেঙে ফেলবে।

https://www.facebook.com/photo/?fbid=842299963922957&set=a.251628382990121

সূত্র: হিন্দুস্তান টাইমস, দ্যা ইনডিয়ান এক্সপ্রেস

এসআর

×