ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আশাবাদী সুষমা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৮, ২৯ সেপ্টেম্বর ২০২২

আশাবাদী সুষমা

সুষমা

সুষমা সরকার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে অনন্য মামুনের ‘নবাব এলএলবি’ ও গাজী রাকায়েতের ‘গোর’। এই দুটিতে অভিনয়ের জন্যও বেশ প্রশংসিত হয়েছিলেন। সম্প্রতি নতুন দুই সিনেমার কাজ শেষ করেছেন এ অভিনেত্রী। ফজলুল তুহিন পরিচালিত ‘গাঙকুমারী’ ও নূরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’। এখন আছেন পরম অপেক্ষায় এই দুটি সিনেমা মুক্তির। সুষমা সরকার বলেন, এর আগেও আমি বেশ কয়েকটি ভাল ভাল গল্পের সিনেমাতে অভিনয় করেছি।

‘গাঙকুমারী’ ও ‘পেয়ারার সুবাস’ সিনেমায় দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। আমি শিল্পী হিসেবে দুটি সিনেমাতেই কাজ করে ভীষণ তৃপ্ত। বিশেষত নূরুল আলম আতিক ভাইয়ের নির্মাণ সম্পর্কে সবাই অবগত। তিনি ভীষণ যত্ন নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন। পাশাপাশি তুহিন ভাইও সিনেমাটি নির্মাণের ক্ষেত্রে অনেক শ্রম দিয়েছেন। যে কারণে দুটি সিনেমা নিয়েই আমি আশাবাদী।
এখন শুধু অপেক্ষা মুক্তির। সুষমা সরকার এরইমধ্যে ফারিয়া হোসেনের রচনায় ও আরিফ খানের পরিচালনায় নতুন ধারাবাহিক নাটক ‘দাদুর জাদু’তে অভিনয় করেছেন। এই ধারাবাহিকটি নিয়েও তিনি ভীষণ আশাবাদী। সুষমা এরইমধ্যে দারাজ’ ও প্রাণের দুটি ভিন্ন বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করেছেন। সুষমা অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘ছুঁয়ে দিলে মন’, ‘ডুব সাঁতার’, ‘বাদশা’, ‘ভুবন মাঝি’, ‘সাপলুডু’ ‘দহন’ ইত্যাদি।

তার অভিনীত প্রথম নাটক ছিল মাসুম রেজা রচিত ও গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘সাদা মেঘের বৃষ্টি’। ‘দেশ’ নাটকের সঙ্গে সম্পৃক্ত থেকে তিনি ‘জনমে জন্মান্তর’ ‘নিত্যপুরাণ’, ‘জলবাসর’ মঞ্চ নাটকে অভিনয় করেছেন।

×