ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

বৃত্তের বাইরে ইমন

এনআই বুলবুল

প্রকাশিত: ০০:৩৩, ২৯ সেপ্টেম্বর ২০২২

বৃত্তের বাইরে ইমন

ইমন

বিজ্ঞাপনের মধ্য দিয়ে দর্শকের কাছে বেশ পরিচিতি পান মডেল-অভিনেতা ইমন। এরপর টিভি নাটকে নাম লেখেন তিনি। তবে ইমনের মূল লক্ষ্য এখন সিনেমা। ২০০৭ সালে ‘দারুচিনি দ্বীপ’ দিয়ে অভিষেক। এরইমধ্যে প্রায় ত্রিশটির মতো সিনেমায় তাকে দেখা গেছে। ঢালিউড কিং শাকিবের সঙ্গেও পর্দা ভাগ করেন তিনি। শাকিব খানের সঙ্গে ‘পাসওয়ার্ড’ সিনেমায় অভিনয় করে বেশ আলোচনায় আসেন তিনি। তবু অনেকের মন্তব্য, ভাল গল্প ও চরিত্রের অভাবে চলচ্চিত্রে সমসাময়িক অনেকের চেয়ে পিছিয়ে আছেন এ অভিনেতা। কিন্তু থেমে নেই তিনি।

এবার সত্যি সত্যি নিজেকে প্রমান করলেন ‘লালটিপ’খ্যাত এ নায়ক। গেল ১৬ সেপ্টেম্বর মুক্তি পায় তার অভিনীত সাইদুল ইসলাম রানা পরিচালিত ‘বীরত্ব’ সিনেমাটি। এতে তিনি অভিনয় করেন রাজু চরিত্রে। যেখানে দর্শক পেয়েছে নতুন এক ইমনকে। সোশ্যাল মিডিয়াতেও এ চরিত্রটির জন্য তার প্রশংসা করছেন অনেকেই। সিনেমার বেশ কয়েকজন পরিচালকও ইমনের চরিত্রের প্রশংসা করেন সিনেমাটি দেখার পর। ইমনেরও দাবি, এমন চরিত্র পেলে তিনি নিজের অবস্থান আরও দৃঢ় করতে পারবেন।

এ চরিত্রের মধ্য দিয়ে তিনি এটি জানিয়ে দিলেন নির্মাতারা চাইলে ইমনকে ভেঙ্গে অন্যরকমভাবে দর্শকের সামনে উপস্থাপন করতে পারেন। ইমন বলেন, বীরত্ব সিনেমায় নির্মাতা যেভাবে আমাকে উপস্থাপন করেছেন এমন যদি আগে আরও কিছু সিনেমায় কাজ করার সুযোগ পেতাম তাহলে দর্শকের কাছে আমার অবস্থানও আরও ওপরে থাকতো। সত্যি বলতে, আমি ভাল গল্প ও চরিত্রে কাজ  করার সুযোগ কম পেয়েছি। যেটি দিয়ে নিজেকে প্রমাণ করা সহজ ছিল না। তবুও অপেক্ষায় ছিলাম। এ সিনেমা দিয়ে সেটি হয়তো কিছুটা পেরেছি।

আগামীতে গল্প ও চিরত্রের প্রতি আরও সুবিচার করতে চাই। ঢাকার বাইরের দর্শকেরাও এ সিনেমাতে ইমনকে দারুণভাবে গ্রহণ করেছেন। তার ভাষ্য, ঢাকার বাইরে রাজবাড়ীর সিনেমা হলে সাধারণ দর্শকের সঙ্গে এ সিনেমাটি দেখেছি। তাদের অনেকেই আমার চরিত্রটির বেশ প্রশংসা করেছেন। কেউ কেউ আমাকে বুকে জড়িয়ে নিয়েছেন। ক্যারিয়ারে এ সিনেমাটির জন্যই সব থেকে বেশি প্রশংসা পাচ্ছি। চলতি বছ ইমন বেশ ব্যস্ত সময়ই পার করছেন।

বছরের শুরুতে শিল্পী সমিতির নির্বাচন করেন তিনি। এছাড়া ‘বীরত্ব’ সিনেমার আগে তার ‘আগামীকাল’ শিরোনামের আরও একটি সিনেমা মুক্তি পায়। এটি পরিচালনা করেছেন অঞ্জন আইচ। এদিকে মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘কাগজ দ্য পেপার’, কানামাছি’ ও ‘বিয়ে আমি করবো না’ সিনেমাগুলো। বড়পর্দার বাইরে ওটিটিতেও কাজ করতে চান এ অভিনেতা। তবে তার জন্য রয়েছে বিশেষ শর্ত। তিনি বলেন, ওটিটিতে এখন অনেক কাজ হচ্ছে। বলতে পারি, বড়পর্দার পর এটিও বড় একটি প্ল্যাটফরম আমাদের শিল্পীদের জন্য।

আমার মধ্যে আত্মবিশ্বাস আগের চেয়ে এখন অনেক বেশি। তাই চ্যালেঞ্জিং কোন চরিত্র পেলে এ মাধ্যমে নিজেকে প্রমাণ করতে চাই। এ অভিনেতা চলচ্চিত্রের মানুষদের নিয়েও কথা বলেন। চলচ্চিত্রে এখন সুবাতাস বয়ছে। এ সময়ে আরও উন্নয়নের জন্য সবাইকে একযোগে কাজ করার জন্যও অনুরোধ করেন তিনি।

monarchmart
monarchmart