ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

ছাত্রীকে যৌন নিপীড়ন: ঢাবি শিক্ষক নাদির ৩ মাসের বাধ্যতামূলক ছুটিতে

প্রকাশিত: ১৮:৪১, ১২ ফেব্রুয়ারি ২০২৪

ছাত্রীকে যৌন নিপীড়ন: ঢাবি শিক্ষক নাদির ৩ মাসের বাধ্যতামূলক ছুটিতে

অধ্যাপক নাদির জুনাইদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক নাদির জুনাইদকে তিন মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। 

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে রেজিস্টার দপ্তর থেকে বিভাগীয় প্রধান অধ্যাপক আবুল মনসুরের কাছে পাঠানো চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

চিঠিতে বলা হয়, সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার জন্য অধ্যাপক নাদিরকে তিন মাসের ছুটিতে পাঠানো হয়েছে। এছাড়া, পরবর্তী সিন্ডিকেট সভায় অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে ওঠা অভিযোগে তদন্ত কমিটি গঠনসহ অন্যান্য পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে যৌন হয়রানি ও মানসিক নির্যাতনের অভিযোগ আনেন বিভাগেরই একজন নারী শিক্ষার্থী। এই নারী শিক্ষার্থী প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পর গতকাল নাদির জুনাইদের বিচারের আগ পর্যন্ত সকল ধরনের একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা দিয়ে মানববন্ধন করে বিভাগের সকল ব্যাচের শিক্ষার্থীরা। পরবর্তীতে আজ অধ্যাপক নাদিরের অফিসকক্ষ ও ক্লাসরুমে তালা দেয় তারা। এসময় শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিলে অধ্যাপক নাদিরকে ৩ মাসের বাধ্যতামূলক ছুটি দিলো প্রশাসন। 

 

এম হাসান

×