ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এডুকেশন এক্সপোতে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি

প্রফেশনাল গ্রুমিং সহ উচ্চশিক্ষার  নিশ্চয়তা 

প্রকাশিত: ২০:০১, ৫ জুন ২০২৩

প্রফেশনাল গ্রুমিং সহ উচ্চশিক্ষার  নিশ্চয়তা 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) প্রথমবারের মতো দিনব্যাপী দেশের সবচেয়ে বড় এডুকেশন এক্সপো অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ মে) এই এক্সপোর আয়োজন করেছে এডুকেশন রিপোর্টার্স এসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)। এদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলা এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি,  এছাড়াও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্যগণ সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ উপস্থিত ছিলেন।

বিভিন্ন বিস্ববিদ্যালয়ের ও ইনস্টিটিউট সহ প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এডুকেশন এক্সপোতে অংশগ্রহণ করেছে। দিনব্যাপী এই এক্সপোতে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্যাভিলিয়নে একাডেমি-ইন্ডাস্ট্রিজ লিংকেজ, ক্যাম্পাস রিক্রুটমেন্ট, বিশ্ববিদ্যালয়ে গবেষণা এবং চাকুরীর পাশাপাশি এমবিএ ও প্রফেশনাল কোর্সের সুযোগ-সুবিধা নিয়ে সাধারণ শিক্ষার্থী ও অবিভাবকদের বিভিন্ন তথ্য ও পরামর্শ দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ মেধাবীদের শতভাগ শিক্ষাবৃত্তি, কম খরচে উচ্চশিক্ষা প্রদানে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এছাড়াও বিভিন্ন কর্পোরেট ও ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের প্রফেশনাল গ্রুমিং করানো হচ্ছে।

এতে ৬০টির বেশি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান তাদের গবেষণা, প্রকাশনা ও উদ্ভাবন নিয়ে অংশগ্রহণ করেছে।

আরএস

×