ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

ডিজিটাল বাংলাদেশ মেলায় উদ্ভাবনে প্রথম ইউনিভার্সিটি অব স্কলার্স

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২১:১০, ২৯ জানুয়ারি ২০২৩; আপডেট: ২২:৩৪, ২৯ জানুয়ারি ২০২৩

ডিজিটাল বাংলাদেশ মেলায় উদ্ভাবনে প্রথম ইউনিভার্সিটি অব স্কলার্স

পুরস্কার প্রদান। 

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩’-তে উদ্ভাবন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার অর্জন করেছে ইউনিভার্সিটি অব স্কলার্স। 

বিশ্ববিদ্যালয়টির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ প্রদর্শিত ‘সেল্ফ ব্যালান্সিং রোবট অ্যান্ড ব্যালান্সিং কিউব’ শীর্ষক প্রজেক্টের জন্য এ পুরস্কার দেয়া হয়েছে। 

শনিবার (২৭ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার সমাপনী অনুষ্ঠানে বিশ্বদ্যালয়টির প্রতিনিধিদলের হাতে এ পুরস্কার তুলে দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার।
 
পুরস্কার গ্রহণের সময় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) ভাইস চেয়ারম্যান মুহাম্মদ আরিফুল হক শুহান, বিওটি সদস্য আব্দুল হাসিব সিদ্দিক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান আহসান আরিফ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান শায়েক মো. বুলান্দ তসলিম। এ ছাড়া বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থীরাও সমাপনীতে উপস্থিত ছিলেন।
 
পুরস্কার অর্জন বিষয়ে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান শায়েক মো. বুলান্দ তসলিম বলেন, অর্ধ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান মেলায় তাদের উদ্ভাবন প্রদর্শন করে। এর মধ্যে প্রথম স্থান অর্জন নিঃসন্দেহে শিক্ষক-শিক্ষার্থীদের এ যৌথ প্রয়াসকে সম্মানিত ও অনুপ্রাণিত করেছে।
 
প্রথম স্থান অর্জন বিষয়ে মুহাম্মদ আরিফুল হক শুহান বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে আমরা সব সময়ই শিক্ষক-শিক্ষার্থীদের যে কোনো উদ্যোগের সঙ্গে থাকার চেষ্টা করি। আমাদের প্রদর্শনীকে কেন্দ্র করে তিনদিনই মেলায় যাওয়া হয়েছে। সমাপনী দিনে পুরস্কার ঘোষণা ও গ্রহণের সময়ও থাকার সুযোগ হয়েছে। আশা করছি, এ অর্জন আমাদের শিক্ষক-শিক্ষার্থীদের গুণগত কাজ ও গবেষণায় আরো বেশি অনুপ্রেরণা যোগাবে।

 

এমএম 

×