ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

ইবিতে বিজয়ের ‘একান্ন’ উদযাপন

ইবি সংবাদদাতা

প্রকাশিত: ১৭:২৮, ১৬ ডিসেম্বর ২০২২

ইবিতে বিজয়ের ‘একান্ন’ উদযাপন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিজয়ের ৫১ বছর পূর্তি ও বিজয় দিবস-২০২২ উদযাপন

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিজয়ের ৫১ বছর পূর্তি ও বিজয় দিবস-২০২২ উদযাপিত হয়েছে। শুক্রবার দিবসটি উপলক্ষে প্রশাসন ভবনের সামনে সকাল সোয়া ১০টায় জাতীয় পতাকা উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান উত্তোলণ করেন। 

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্টার এইচ. এম. আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। একই সময়ে বিভিন্ন হলে পতাকা উত্তোলণ করা হয়। পতাকা উত্তোলণ শেষে উপাচার্য আনন্দের প্রতিক বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্ভোদন করেন।

এরপর সেখান থেকে উপাচার্যের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য ‘মুক্তবাংলা’য় গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনে সমবেত হয়। এসময় প্রশাসন শ্রদ্ধঞ্জলি নিবেদনের পর শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, প্রেস ক্লাব, ছাত্রলীগ, ছাত্র মেত্রী, ছাত্র ইউনিয়ন, বিভিন্ন হল, বিভাগ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। 

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাদের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে প্রীতি ভলিবল ও পিলো পাসিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এসআর

সম্পর্কিত বিষয়:

×