ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

এসএসসির ফলাফলে হা-মীম রেসিডেন্সিয়ালের চমক

সংবাদদাতা, লালমোহন, ভোলা

প্রকাশিত: ১৭:০৩, ২৮ নভেম্বর ২০২২

এসএসসির ফলাফলে হা-মীম রেসিডেন্সিয়ালের চমক

একাডেমিক প্রাঙ্গণে শিক্ষার্থীদের উচ্ছ্বাস। ছবি: জনকণ্ঠ

সর্বাধিক জিপিএ-৫ পেয়ে ভোলার লালমোহন হা-মীম রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ জেলার মধ্যে শীর্ষ স্থানে অবস্থান করছে। এ বছর প্রতিষ্ঠানটি থেকে ১০৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। 

এদের সকলেই পাস করেছে। যার মধ্যে ৯৩ জন শিক্ষার্থী পেয়েছে জিপিএ-৫। বাকিরা এ গ্রেড পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। লালমোহন হা-মীম রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের এ অর্জন জেলা ছাড়িয়ে বরিশাল বিভাগেও রেকর্ড সৃষ্টি করেছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. রুহুল আমিন বলেন, আমরা শিক্ষার্থীদের ভালো ছাত্র হিসেবে গড়ে তোলার জন্য সর্বোচ্চ চেষ্টা করি। আমাদের প্রতিষ্ঠানের শিক্ষকরাও শিক্ষার্থীদের প্রতি যথেষ্ট আন্তরিক। এ আন্তরিকতার জন্যই আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জন করেছে। 

লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষায় ১৩১ জন অংশ নিয়ে ১০ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অকৃতকার্য হয়েছে ২৬ জন। লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৬৩ জন অংশ নিয়ে ৩৮ জন জিপিএ-৫ পায়। অকৃতকার্য হয় ২০ জন। ডাওরি হাট মাধ্যমিক বিদ্যালয় থেকে ৯০ জনে ৩ জন জিপিএ-৫ পেয়েছে, অকৃতকার্য হয়েছে ২২ জন।

এছাড়াও, দেবিরচর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৭৭ জনে জিপিএ-৫ পায় ২ জন। অকৃতকার্য হয় ১০ জন। ফুলবাগিচা মাধ্যমিক বিদ্যালয় থেকে ৯৪ জনের মধ্যে ৬ জন জিপিএ-৫ পেয়েছে। 

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×