ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৬, ১০ সেপ্টেম্বর ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উদ্ভুত পরিস্থিতি বিবেচনায় সকল বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা আগামী দুই দিনের জন্য স্থগিত করা হয়েছে। সেই সঙ্গে তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানানো হয়েছে

শনিবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উত্তপ্ত পরিস্থিতি বিষয়ে মিটিং-এ উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

মিটিংয়ে বলা হয়েছে, আগামী রবিবার ও সোমবার সকল সেমিস্টার পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া পরীক্ষাগুলো পরবর্তীকালে রিশিডিউল করে নেওয়ার সিদ্ধান্ত জানানো হয়েছে। এছাড়া সংঘর্ষের ঘটনায় দ্রুত তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গত শুক্রবার দুপুরে তুচ্ছ বিষয় নিয়ে কাজী নজরুল ইসলাম হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এরপর একইদিন সন্ধ্যায় কাজী নজরুল ইসলাম হলের ফাহিম আবরার নামে শিক্ষার্থীকে তার বান্ধবীসহ মারধর করেন বঙ্গবন্ধু হলের আকরাম হোসেন ও সালাউদ্দিন আহমেদ। এরপর রাত ১২টায় দুই হলের মধ্যে মারামারি হয়। পরে শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে আবারও দুই হলের মধ্যে মারামারির ঘটনা ঘটে। 

এমএইচ