ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ মে ২০২৩, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০

‘দাম কমাতে গরু ও মুরগির মাংস আমদানি করতে হবে’

প্রকাশিত: ১৫:৫৫, ২৩ মার্চ ২০২৩

‘দাম কমাতে গরু ও মুরগির মাংস আমদানি করতে হবে’

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন 

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেছেন, হঠাৎ কয়েক দিনে মুরগির দাম বেড়ে যাওয়া নিয়ে আমরা শঙ্কিত। আজ মুরগি ব্যবসায়ীদের ডেকেছিলাম, তারা আসেননি। দেশে অসহনীয়ভাবে দাম বেড়ে যাওয়ায় গরু ও মুরগির মাংস আমদানি উন্মুক্ত করতে হবে।  এ ছাড়া কোনো উপায় দেখছি না।

বৃহস্পতিবার (২৩ মার্চ) এফবিসিসিআইয়ের বোর্ডরুমে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের আমদানি, মজুত, সরবরাহ ও বাজার পরিস্থিতি নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ধর-পাকড় করে এর সমাধান আসবে না। দে‌শীয় এই খাত বাঁচা‌তে এতদিন মাংস আমদা‌নি বন্ধ ছিল। এখন য‌দি তারা স‌ঠিক মূল্যে গরুর মাংস ও ব্রয়লার মুর‌গি দি‌তে না পা‌রে তাহ‌লে আমদা‌নি করতে হবে। প্রয়োজনে আমরা সরকারের কাছে বলব, দুই-তিন মাসের জন্য গরু ও মুরগির মাংস আমদানি উন্মুক্ত করে দিতে।’

তিনি বলেন, ‘আমদা‌নি কর‌লে য‌দি বাজা‌রে দাম ক‌মে যায়, তাহ‌লে আমদা‌নি কর‌তে হ‌বে। মানুষ ন্যায্যমূল্যে পণ্য না পেলে ইন্ডাস্ট্রির কথা চিন্তা ক‌রে লাভ নেই।’

এ সময় এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদ, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতিসহ রাজধানীর বিভিন্ন খুচরা ও পাইকারি বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এমএইচ