ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো ২২-২৪ সেপ্টেম্বর

প্রকাশিত: ১৫:৪৭, ১৯ মার্চ ২০২৩

ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো ২২-২৪ সেপ্টেম্বর

সংবাদ সম্মেলন।

আগামী ২২ থেকে ২৪ সেপ্টেম্বর তিন দিনব্যাপী ‘ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২৩’ অনুষ্ঠিত হবে। 

এ বিজনেস এক্সপোর লক্ষ্য হচ্ছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্যের টেকসই উন্নয়ন। নিউইয়র্কের লা-গার্ডিয়া এয়ারপোর্ট ম্যারিয়টে এটি অনুষ্ঠিত হবে। এক্সপো আয়োজন করছে ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই)।

ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের মেঘনা হলে এক সংবাদ সম্মেলন এই ঘোষণা দেয়া হয়। শনিবার (১৮ মাচ) অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) মহাপরিচালক শাহ মোহাম্মদ মাহবুব অংশ নেন।

অনলাইন মাধ্যমে যুক্ত হয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইউএসবিসিসিআই সভাপতি মো. লিটন আহমেদ ও ইউএসবিসিসিআই এক্সপো স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মো. বদরুদ্দোজা সাগর। লিখিত বক্তব্য পাঠ করেন ইউএসবিসিসিআই’র বাংলাদেশ অংশের চিফ কো-অর্ডিনেটর এনামুল কবির সুজন।

বিডার মহাপরিচালক শাহ মোহাম্মদ মাহবুব বলেন, সরকার এ ধরনের আয়োজনকে সবসময় উৎসাহ দিয়ে থাকে। যারাই দেশের ব্যবসা সম্প্রসারণ করতে দেশের বাইরে উদ্যোগ নেবেন, তাতে সরকারের সহযোগিতা থাকবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, মুক্তবাজার অর্থনীতির সুবিধাকে কাজে লাগিয়ে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখা এবং উন্নত রাষ্ট্রের দিকে পথযাত্রা সুগম করার লক্ষ্যে ইউএসবিসিসিআই কাজ করে যাচ্ছে। দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ বাড়ালে সবাই লাভবান হবে।

এতে আরও বলা হয়, বৈশ্বিক অর্থনৈতিক সংকটে টিকে থাকার লড়াইয়ে একে অপরের পাশে থাকার বিকল্প নেই। আর তাই ইউএসবিসিসিআইয়ের এই উদ্যোগ। এছাড়াও এই এক্সপোতে ইপিবি, বিডা, এসএমই ফাউন্ডেশনসহ অনেক প্রতিষ্ঠানের সম্পৃক্ত থাকার সম্ভাবনা ও প্রক্রিয়ার কথা জানানো হয়।

ইউএসবিসিসিআই সভাপতি মো. লিটন আহমেদ বলেন, ইউএসবিসিআই বিজনেস এক্সপো ২০২২- এ আমরা ব্যাপক সাড়া পেয়েছি। বিজনেস এক্সপোর মাধ্যমে আমরা ব্যবসার নতুন নতুন উপাদান খুঁজে পাচ্ছি।
 

এমএম

×