ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ডা. মিলনের সমাধিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২১:৩০, ২৭ নভেম্বর ২০২২

ডা. মিলনের সমাধিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

ডা. মিলনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মেডিক্যাল কলেজ চত্বরে সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পরিবারের সদস্যরা

গণতন্ত্র প্রতিষ্ঠায় প্রাণ উৎসর্গ করে শহীদ হওয়া ডা. শামসুল আলম খান মিলন দিবস পালিত হয়েছে। ডা. মিলনের ৩২তম মত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে তার সমাধিতে ফুল দিয়ে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।
দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহীদ ডা. মিলন দিবসে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। রবিবার সকালে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে ডা. মিলনের সমাধিতে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় নেতারা। শ্রদ্ধা নিবেদনের পর ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।
নব্বইয়ের স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় পরিবার। রবিবার সকাল ৮টায় ঢাকা মেডিক্যাল কলেজ ও সাড়ে ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্থাপিত শহীদ ডা. মিলনের স্মৃতিসৌধে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
জাসদের শ্রদ্ধা নিবেদন ॥ শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কমিটি রবিবার ভোর ৬টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত, সকাল ৮টায় ঢাকা মেডিক্যাল কলেজস্থ শহীদ ডা. মিলনের সমাধিতে ও সকাল সাড়ে ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিসংলগ্ন শহীদ ডা. মিলনসৌধে পুষ্পস্তবক অর্পণ করে।
সিপিবির শ্রদ্ধাঞ্জলি ॥ ডা. মিলনের প্রতি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) পক্ষ থেকে রবিবার সকাল ৮টায় তার সমাধিতে ও স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
ছাত্রদলের শ্রদ্ধা ॥ শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। রবিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ প্রাঙ্গণে শহীদ ডা. মিলনের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ছাত্রদলের নেতাকর্মীরা।
১৯৯০ সালের ২৭ নভেম্বর স্বৈরাচারবিরোধী আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় গুলিতে নিহত হন ডা. শামসুল আলম খান মিলন। এরপর বেগবান হয় আন্দোলন। অবশেষে ছাত্র-গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এইচ এম এরশাদ সরকারের পতন ঘটে।

 

 

monarchmart
monarchmart