মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জবির ১০৯ জন রোভার সহচরের দীক্ষা সম্পন্ন

জবির ১০৯ জন রোভার সহচরের দীক্ষা সম্পন্ন

অনলাইন রিপোর্টার ॥ জবি সংবাদদাতা দেশের সর্বাধিক প্রেসিডেন্ট'স অ্যাওয়ার্ডপ্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপের তিন দিনব্যাপী বার্ষিক তাঁবু বাস, দীক্ষা ও ব্যাজ প্রদান ক্যাম্প-২০২২ সম্পন্ন হয়েছে। আজ শনিবার সকালে গাজীপুরের বাহাদুর আঞ্চলিক রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ১০৯ জন সহচরকে তিন দিনব্যাপী ক্যাম্প শেষে দীক্ষা প্রদান করা হয়।

জবি রোভার-ইন-কাউন্সিলের সভাপতি মোল্লা মামুন হাসানের ব্যবস্থাপনায় ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সঞ্চালনায় জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার এই দীক্ষা প্রদান করেন।

এসময় তিনি বলেন, দীর্ঘ সময় রোভার প্রোগ্রামের সহচর পর্যায় সফলতার সাথে শেষ করে বিশ্ব স্কাউট আন্দোলনের আজ তোমরা সদস্য পদ লাভ করলে। তোমাদের এই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা করছি। নিজেদের যোগ্যতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপকে আরও গতিশীল পর্যায়ে এগিয়ে নিয়ে যাবে। এসময় উপস্থিত ছিলেন রোভার স্কাউট লিডার কাজী ফারুক হোসেন।

অনুষ্ঠানে রোভার মামুনুর রশিদকে বিগত কাউন্সিলের শ্রেষ্ঠ সিনিয়র রোভার মেট এর সম্মাননা স্মারক প্রদান করা হয়। পাশাপাশি দশবার স্বেচ্ছায় রক্তদানের স্বীকৃতিস্বরূপ মোল্লা মামুন হাসানকে শ্রেষ্ঠ রক্তদাতা সম্মাননা এবং ছয়বারের অধিক রক্তদানকারী আরো এগারো জনকে রক্তদাতা সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও শ্রেষ্ঠ সহচর ও জিনিয়াস সহচরকে পুরস্কার তুলে দেওয়া হয়।এর পূর্বে গত ১২ মে জবি রোভার-ইন-কাউন্সিলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এর সঞ্চালনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট