সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

সাংবাদিক শিরিন আবু আকলার শবযাত্রায় ইসরায়েলি পুলিশের লাঠিপেটা

সাংবাদিক শিরিন আবু আকলার শবযাত্রায় ইসরায়েলি পুলিশের লাঠিপেটা

অনলাইন ডেস্ক ॥ পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলার শবযাত্রায় অংশ নেয়া লোকজনের ওপর লাঠিপেটা করেছে ইসরায়েলি পুলিশ।

শেষকৃত্যানুষ্ঠানে যারা সমবেত হয়েছিলেন, তাদের ওপর লাঠি নিয়ে হামলে পড়ে পুলিশ। সে সময় তার কফিনটি প্রায় মাটিতে পড়ে যাচ্ছিল।

পুলিশ দাবি করছে, তাদের ওপর ইট-পাটকেল ছোড়ার কারণে তারা ওই অভিযান চালিয়েছে।

বুধবার আবু আকলা গুলিতে নিহত হন। তার মৃত্যুর কারণ নিয়ে ইসরায়েলি ও ফিলিস্তিনি বাহিনী পরস্পরকে দায়ী করছে। বিশ্বজুড়ে এ হত্যাকাণ্ডের নিন্দা জানানো হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, হাসপাতাল কম্পাউন্ডে শিরিন আল আকলার কফিন ঘিরে দাঁড়িয়ে রয়েছে ইসরায়েলি পুলিশ আর ফিলিস্তিনিরা। এরপর পুলিশের লোকজন ভিড়ের মানুষজনকে হটিয়ে দেয়ার চেষ্টা করে। পুলিশের সদস্যরা তাদের লাঠিপেটা করে এবং লাথি মারতে দেখা যায়।

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকিও বলেছেন, শবযাত্রায় অংশ নেয়া মানুষের ওপর যেভাবে পুলিশ আঘাত করেছে, তা খুবই অস্বস্তিকর। তিনি বলেন, যা একটি শান্তিপূর্ণ শবযাত্রা হওয়া উচিত ছিল, সেখানে এভাবে হস্তক্ষেপ করার আমরা নিন্দা জানাচ্ছি।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ আর আল জাজিরা দাবি করেছে, আবু আকলা ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত হয়েছেন। তবে ইসরায়েলি বাহিনীর দাবি করেছে, কীভাবে তার মৃত্যু হয়েছে, তা তারা এখনো নিশ্চিত হতে পারেনি। তবে তিনি হয়তো ফিলিস্তিনিদের গুলিতে নিহত হয়ে থাকতে পারেন।

একান্ন বছর বয়সী ফিলিস্তিনি-আমেরিকান সাংবাদিক শিরিন আবু আকলা আল জাজিরা নিউজের জন্য একজন যুদ্ধ সংবাদদাতা হিসেবে কাজ করছিলেন। গত দুই দশক ধরে তিনি ইসরায়েল-ফিলিস্তিন লড়াই নিয়ে সংবাদ প্রকাশ করে আসছেন।

শীর্ষ সংবাদ: