শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হত্যা মামলায় নব নির্বাচিত চার চেয়ারম্যান কারাগারে

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি ॥ বহুল আলোচিত নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলায় চার নবনির্বাচিত চেয়ারম্যানকে পুলিশ আটক করে শ্রীঘরে পাঠিয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩ মে সকাল সাড়ে ১০টার দিকে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির সহসভাপতি শক্তিমান চাকমাকে প্রকাশ্যে তার অফিসের সামনে সন্ত্রাসীরা গুলি করেছিল। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় তার সহকারী রুপম চাকমা (৩৫) আহত হয়েছিল।

আলোচিত এ হত্যা মামলার আসামিরা এত দিন পলাতক ছিলেন। পুলিশ মঙ্গলবার ওই হত্যা মামলার চার আসামিকে আটক করেছে। এরা সবাই নবনির্বাচিত চেয়ারম্যান। জেলা প্রশাসকের থেকে শপথ গ্রহণ শেষে মঙ্গলবার বিকেলে প্রশাসকের কার্যলয়ের সামনে থেকেই তাদেরকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো- বুড়িঘাট ইউনিয়নের প্রমোদ খীসা ১নং সাবেকক্ষণ ইউনিয়নের সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের অমল কান্তি চাকমা, রাঙ্গামাটি সদর উপজেলাধীন কুতুকছড়ি ইউনিয়ন চেয়ারম্যান কানন চাকমা।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার তাপস কান্তি ঘোষ ও নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ সুজন হালদার ঘটনার কথা স্বীকার করেন। এরা চারজনই আলোচিত শক্তিমান চাকমা ও তপনজ্যোতি বর্মা হত্যা মামলার আসামি বলে জানান তারা। গ্রেফতারকৃতদের ওই দিন বিকেলে আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেছে বলে পুলিশ জানায়। এদের প্রত্যেকের নামে নানিয়ারচর থানায় হত্যা মামলা রয়েছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক