সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হবিগঞ্জে চিতা বিড়ালকে পিটিয়ে হত্যা

  • টেকনাফে মেছোবাঘ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ হবিগঞ্জের চুনারুঘাটের কচুয়া গ্রামে সঙ্কটাপন্ন একটি চিতা বিড়ালকে পিটিয়ে হত্যার পর উল্লাস করেছেন স্থানীয় লোকজন এবং উল্লাসের ছবিটি তারা ফেসবুকে পোস্ট করেছে। এ ঘটনায় চুনারুঘাট থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে। অন্যদিকে কক্সবাজারের টেকনাফে শামলাপুর মেরিন ড্রাইভ সড়কের পাশে একটি আহত মেছোবাঘ উদ্ধার করেছে বন কর্মীরা। এছাড়া রবিবার সকালে কুয়াকাটা সৈকতে একটি মৃত ডলফিন ভেসে এসেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

কক্সবাজারের টেকনাফ শামলাপুর মেরিন ড্রাইভ সড়কের পাশে একটি আহত মেছোবাঘ উদ্ধার করেছে বন কর্মীরা। শনিবার সিপিজির সহযোগিতায় আহত অবস্থায় মেছোবাঘটি উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করে বন বিভাগ। বন বিভাগ সূত্র জানায়, আহত বাঘটি উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে চিকিৎসা শেষে শনিবার সন্ধ্যায় চকরিয়া ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে।

চুনারুঘাটে চিতা বিড়ালকে হত্যা করে ফেসবুকে উল্লাস ॥ হবিগঞ্জের চুনারুঘাটের কচুয়া গ্রামে সঙ্কটাপন্ন একটি চিতা বিড়ালকে পিটিয়ে হত্যার পর উল্লাস করেছেন স্থানীয় লোকজন। এ উল্লাসের ছবিটি তারা ফেসবুকে পোস্ট করে। জানা গেছে, শনিবার দুপুরে বিড়ালটিকে হত্যা করা হয়। ঘটনার খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তারা মৃত বিড়ালটিকে উদ্ধার করেছেন। তারা চুনারুঘাট থানায় একটি মামলাও দায়ের করেছেন। স্থানীয়রা জানান, শনিবার সকালে হঠাৎ কয়েক ব্যক্তি চিতা বিড়ালটিকে গ্রামের পাশে একটি ঝোপে দেখতে পান। তারা এটিকে বাঘের বাচ্চা বলে গ্রামবাসীর মধ্যে প্রচার করেন। এতে লোকজন ধাওয়া করে এক পর্যায়ে বিড়ালটিকে পিটিয়ে হত্যার পর মিছিল করেন। এ ছবি অনেকেই ফেসবুকে পোস্ট করেন। ছবিতে দেখা গেছে মিছিলকারীরা উল্লাস করে। খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। পরে তারা মরদেহ উদ্ধার করে নিয়ে যান। রবিবার সকালে যোগাযোগ করা হলে বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী বলেন, স্থানীয়রা এটিকে বাঘ মনে করে মেরে ফেলেছেন। অনেকে এটিকে মেছো বিড়ালও মনে করতে পারেন। কিন্তু এর প্রকৃত নাম হচ্ছে ‘চিতা বিড়াল’। বিরল প্রজাতির প্রাণীটি এখন প্রায় বিলুপ্তির পথে। হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট অঞ্চলে কিছুসংখ্যক রয়েছে। এটি কখনও মানুষকে আক্রমণ করে না।

কুয়াকাটা সৈকতে মৃত ডলফিন ॥ কুয়াকাটা সৈকতে একটি মৃত ডলফিন ভেসে এসেছে। রবিবার সকালে মৃত ডলফিনটি স্থানীয়রা জিরো পয়েন্ট থেকে পশ্চিম দিকে কম্পিউটার সেন্টার পয়েন্ট সৈকতের বেলাভূমে দেখতে পায়। সকালের জোয়ারে এটি ভেসে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

জ্ঞান-বিজ্ঞান অনুসন্ধানের প্রয়াসই সমাজের বড় শক্তি ॥ ভিসি মশিউর

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ নতুন জ্ঞান-বিজ্ঞান অনুসন্ধানের প্রচেষ্টাই সমাজের সবচেয়ে বড় শক্তি। বর্তমান সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠী যারা রয়েছে, তারাও চায় তাদের সন্তান বা আগামীর প্রজন্ম বিজ্ঞান শিক্ষায় শিক্ষিত হোক। সমাজের আলোকিত মানুষ হোক। তারাই এই সমাজের শেকড়। শিক্ষকদের আত্মমর্যাদা এবং সম্মান বর্তমান সমাজে স্বীকৃত। একারণেই, এই সমাজের মানুষের জন্য যদি কিছু করার থাকে, সেটি সবচেয়ে বেশি করবার সুযোগ রয়েছে শিক্ষকদের।

জাতীয় বিশ^বিদ্যালয়ের কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের (সিইডিপি) ১৭তম ব্যাচের বিষয়ভিত্তিক শিক্ষক প্রশিক্ষণে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ মশিউর রহমান শনিবার বিকেলে এ সব কথা বলেন।

জুম এ্যাপের মাধ্যমে দেশব্যাপী হিসাববিজ্ঞান, সমাজবিজ্ঞান, বাংলা ও বোটানি বিভাগের ১৫৯ শিক্ষক এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। বিষয়ভিত্তিক এই শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমটি অনলাইনে গত ২৬ ডিসেম্বর শুরু হয়। ২৮ দিনব্যাপী এই প্রশিক্ষণের সমাপনী দিন ছিল শনিবার। স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন জাতীয় বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার, সিইডিপির প্রকল্প পরিচালক (পিডি) ড. এ কে এম মুখলেছুর রহমান। কোর্স উপদেষ্টা হিসেবে যুক্ত ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. ভীষ্মদেব চৌধুরী, ঢাকা বিশ^বিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান, ঢাকা বিশ^বিদ্যালয়ের বোটানি বিভাগের অধ্যাপক ড. রাখহরি সরকার, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের নির্বাহী পরিচালক প্রফেসর ড. মাহমুদা আক্তার। এ ছাড়া সমাপনী অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন শিক্ষক প্রশিক্ষণ দফতরের পরিচালক হাছানুর রহমান।

কাজিরহাট নৌরুটে ভোগান্তির অবসান

সংবাদদাতা, বেড়া, পাবনা ॥ দীর্ঘ বিড়ম্বনা এড়িয়ে কাজিরহাট-আরিচা নৌপথের স্বাভাবিক অবস্থা ফিরে এসেছে। নদীর দুই পাড়ে পরিবহনগুলোকে দাঁড়িয়ে থাকতে হচ্ছে না। ফেরির সংখ্যা বাড়িয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে বলে দাবি করেছেন বিআইডব্লিউটিসির ঘাট কর্তৃপক্ষ। তারা আরও দুটি ফেরি সংযোজন করে এ নৌ-রুটের গতি বাড়াতে বিআইডব্লিউটিএর সহযোগিতা কামনা করেছেন। ঘাটের স্বাভাবিক অবস্থা ফিরে আসায় এ নৌ-পথে চলাচলকারী পণ্য পরিবহন চালক শ্রমিক ও যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এদিকে ঘাটে একটি পন্টুন স্থাপন ও দীর্ঘমেয়াদী জট নিরসনে সম্ভাব্য সমাধান খুঁজতে শনিবার ঘাট পরিদর্শন করেছেন পাবনা-২ আসনের এমপি আহম্মদ ফিরোজ কবির, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এয়ার কমডোর সাদেক হোসেন। আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিসির পরিচালক বাণিজ্য আশিকুর রহমান, ম্যানেজার আবু আব্দুল্লাহ, এজিএম আব্দুস সাত্তার আরিচা বন্দর কর্মকর্তা খালেদ নেওয়াজ, কাজিরহাট ঘাট ব্যবস্থাপক মাহবুবুর রহমান, বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবুসহ স্থানীয় জনপ্রতিনিধি। কাজিরহাট ঘাট ব্যবস্থাপক (বিআইডব্লিউটিসি কর্মকর্তা) মাহবুবর রহমান জানান, বর্তমানে দুই পাড়েই ট্রাকের জটলা নেই।

জেলে শিশুদের স্কুল বন্ধ করতে শিক্ষিকার ওপর সন্ত্রাসী হামলা

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় চারদিক নদীবেষ্টিত বিচ্ছিন্ন জনপদ মায়াদ্বীপে বসবাসরাত জেলে ও দরিদ্র পরিবারের শিশুদের জন্য মায়াদ্বীপ শিশু পাঠশালা নামের স্কুলটি বন্ধ করতে শিক্ষক ও তার পরিবারের ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় তারা বাড়িঘর ভাংচুর ও লুটপাট চালিয়েছে। হামলায় শিক্ষক মরিয়ম আক্তার পাখি (২৪), তার বৃদ্ধ মা নাছিমা বেগম (৫০), তার ভাই রাশেদ (২০), শরীফ (২২) ও শিক্ষকের দেড় বছরের কন্যাশিশু পারিশাসহ ৫ জন মারাত্মকভাবে আহত হন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় শিক্ষকের ভাই শরিফ মিয়া বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

জানা যায়, উপজেলায় চারদিক নদীবেষ্টিত বিচ্ছিন্ন জনপদ মায়াদ্বীপে বসবাসরাত জেলে ও দরিদ্র পরিবারের শিশুদের জন্য মায়াদ্বীপ শিশু পাঠশালা নামের স্কুলটি ২০০৭ সালে সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস প্রতিষ্ঠা করেন। এরপর থেকেই নুনেরটেকের টেক পাড়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে ভূমিদস্যু, বালুসন্ত্রাসী, হুন্ডি ও মাদক ব্যবসায়ী আবুল হাশেমের নেতৃত্বে স্কুলটি বন্ধ করতে পাঁয়তারা শুরু করে। এর জের ধরে শনিবার রাতে আবুল হাশেমের নেতৃত্বে ২৫ থেকে ৩০ জনের একটি সশস্ত্র বাহিনী ‘মায়াদ্বীপ শিশু পাঠশালা’র শিক্ষক মরিয়ম আক্তার পাখির বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর ও লুট করে।

এ বিষয়ে সোনারগাঁ থানার (তদন্ত) ওসি এসএম শফিকুল ইসলাম জানান, এ বিষয়ে একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

রূপগঞ্জে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে অনুষ্ঠিতব্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সংবাদ সংগ্রহ শেষে ঢাকা যাওয়ার পথে যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আলামিন হক অহনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা প্রতিবাদ সভা করেছেন। রবিবার সকালে উপজেলার মঠেরঘাটের রূপগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকরা এ প্রতিবাদ সভা করেন।

রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর আব্দুল আলীমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক খলিল সিকদার, সিনিয়র সাংবাদিক ছাত্তার আলী সোহেল, সুশীল সরকার, সিনিয়র সহসভাপতি এ হাই মিলন, নজরুল ইসলাম, জিএম সহিদ, আহমেদ রাসেল, আশিকুর রহমান হান্নান, এসএম শাহাদাত, জাহাঙ্গীর আলম হানিফ, মাহবুব আলম প্রিয়, সাইফুল ইসলাম, আতাউর রহমান সানী, জাহাঙ্গীর মাহমুদ প্রমুখ।

শনিবার বিকেল ৫টার দিকে উপজেলার কাঞ্চন সেতুর পশ্চিমপাড় ব্রাহ্মণখালী এলাকায় এলে গাড়ির সাইড নিয়ে বিতর্কের জেরে এ হামলার ঘটনা ঘটে। পরে ওই ঘটনায় থানায় মামলার রজুর হওয়ার আধা ঘণ্টার মধ্যে পুলিশ হামলার প্রধান আসামি আমির হোসেন বাবুকে গ্রেফতার করে।

রাজশাহীতে রেলওয়ে রানিং স্টাফদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পশ্চিমাঞ্চল রেলে মাইলেজ নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনের দাবি জানিয়েছে ট্রেন পরিচালনায় নিয়োজিত রাজশাহীর লোকো মাস্টার ও রানিং স্টাফদের সংগঠন বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদ। তাদের দাবি পূরণ না হলে আগামী ৩১ জানুয়ারি থেকে ট্রেন চলাচল বন্ধসহ অনির্দিষ্টকালের কর্মবিরতির হুঁশিয়ারী দেয়া হয়।

রবিবার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনে বিক্ষোভ শেষে তারা এ ঘোষণা দেয়। পরে দাবি আদায়ে সংগঠনটির নেতারা পশ্চিমাঞ্চল রেল ভবনে ব্যবস্থাপনা পরিচালকের কাছে এ সংক্রান্ত স্মারকলিপি পেশ করেন। তারা বলেন, ৩০ জানুয়ারির মধ্যে বেতন-ভাতা আগের নিয়মে পরিশোধ করা না হলে পরের দিন ৩১ জানুয়ারি থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হবে।

নওগাঁয় ২ প্রতারক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁয় এনএসআই ও ডিবির যৌথ অভিযানে ক্রিপ্টোকারেন্সি বিটকয়েন বেচাকেনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই প্রতারক যুবককে শনিবার গ্রেফতার করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে নওগাঁ সদর মডেল থানার ওসি নজরুল ইসলাম জুয়েল জানান, ২২ জানুয়ারি শনিবার সকাল ও দুপুরে নওগাঁ শহরের মাংসহাটির মোড় ও আত্রাই উপজেলার চৌড়বাড়ী এলাকা থেকে ওই দুই যুবককে গ্রেফতার করে এনএসআই ও ডিবির যৌথ টিম। আটককৃত প্রতারকরা হলো, নওগাঁর আত্রাই উপজেলার চৌড়বাড়ী গ্রামের সারোয়ার হোসেন ডলার (৩০) ও রাকিবুল ইসলাম খন্দকার রকি (২৫)।

কলাপাড়ায় জাটকা জব্দ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী ॥ কুয়াকাটা নৌ-পুলিশ অভিযান চালিয়ে ১২ মণ জাটকা জব্দ করেছে। রবিবার দুপুরে মৎস্য বন্দর আলীপুর থ্রি পয়েন্ট এলাকা থেকে এ জাটকা জব্দ করা হয়। পরে স্থানীয় বিভিন্ন এতিমখানা ও দরিদ্রদের মাঝে জব্দ করা জাটকা বিতরণ করা হয়। পুলিশ জানিয়েছে, আলীপুর থ্রি পয়েন্ট এলাকায় ভ্যানে থাকা ১২ মণ জাটকা জব্দ করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাছের মালিক সটকে পড়েছেন। এসময় পুলিশ কাউকে আটক করতে পারেনি।

নওগাঁয় মৎস্যজীবীদের

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর মান্দা উপজেলার বিল শিশুগাড়ি জলমহালটি অমৎস্যজীবীদের নামে বরাদ্দ দেয়ার অভিযোগ তুলে ইজারা বাতিল ও প্রকৃত মৎস্যজীবীদের জলমহাল ইজারা দেয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রবিবার দুপুরে বিলের পাড়ে উপজেলার রামনগর এলাকায় মানববন্ধন করে এ দাবি জানায় চকদেবীরাম মৎস্যজীবী সমবায় সমিতির সদস্যরা।

মানববন্ধনে দুই শতাধিক মানুষ অংশ নেন। চকদেবীরাম মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি রহিদুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মৎস্যজীবী মামুন রশিদ মল্লিক, খলিলুর রহমান ম-ল, আব্দুর রশিদ ম-ল, আব্দুল জব্বার, সাইদুর রহমান প্রমুখ।

চার দিনব্যাপী খাৎনার আয়োজন

সংবাদদাতা, রামগঞ্জ, লক্ষ্মীপুর ॥ রামগঞ্জে স্মার্ট ফাউন্ডেশনের উদ্যোগে চার দিনব্যাপী ফ্রি সুন্নতে খাৎনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রবিবার সকাল ৯টা থেকে বুধবার বিকেল ৪টা পর্যন্ত তুরস্ক থেকে আগত অভিজ্ঞ চিকিৎসকদের দ্বারা আধুনিক পদ্ধতিতে সম্পূর্ণ রক্তপাত ও ব্যথামুক্ত সুন্নতে খাৎনা করানো হবে বলে জানান ফাউন্ডেশনের চেয়ারম্যান জহিরুল ইসলাম। নরিমপুর স্মার্ট একাডেমি প্রাঙ্গণে ফ্রি সুন্নতে খাৎনা অনুষ্ঠান আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন রামগঞ্জ পৌর মেয়র আবুল খায়ের পাটোয়ারি। অধ্যক্ষ ড. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা, ওয়ার্ড কাউন্সিলর মেহেদী হাসান সুমন, চ-ীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামছুল ইসলাম সুমন, ব্যবসায়ী আনোয়ার ফারুক প্রমুখ।

কুষ্টিয়ায় ১২ ইটভাঁটিকে ৩০ লাখ টাকা

জরিমানা

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় অবৈধভাবে ইটভাঁটি পরিচালনা ও কাঠ পোড়ানোর অভিযোগে অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদফতর। রবিবার সকাল থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত চলা এ অভিযানে কুষ্টিয়ার ভেড়ামারার ১২টি ইটভাঁটিকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে এমএইচটি, আরএমবি এবং এমআরআই ইটভাঁটিকে ২ লাখ ৫০ হাজার টাকা করে, মানিক ব্রিক্সকে ২ লাখ টাকা, এমএইচ ব্রিক্সকে ১ লাখ টাকা, এএমবি ব্রিক্সকে ৪ লাখ টাকা, আরবিএফ ব্রিক্সকে ২ লাখ টাকা, এমবিএফ ব্রিক্সকে ৪ লাখ টাকা, বিবিএফ ব্রিক্সকে ৪ লাখ টাকা এবং ফোর স্টারকে ১ লাখ ৫০ হাজার টাকাসহ মোট ১২টি ইটভাঁটিকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদফতর ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন এ অভিযান পরিচালনা করেন। এ সময় কুষ্টিয়া পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আতাউর রহমান, সহকারী পরিচালক কমল কুমার বর্মণসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন জানান, ইট প্রস্তুত ও ভাঁটি স্থাপন আইন-২০১৩, সংশোধিত-২০১৯ আইন অনুযায়ী এ সব ইটভাঁটিকে জরিমানা করা হয়। কুষ্টিয়া পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আতাউর রহমান জানান, কুষ্টিয়া জেলায় মোট ১২৬টি ইটভাঁটি রয়েছে, যার মধ্যে মাত্র ১৮টি ইটভাঁটির বৈধ লাইসেন্স রয়েছে।

শীর্ষ সংবাদ:
‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল         ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’         অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী         ভারতের রপ্তানি নিষেধাজ্ঞায় বিশ্বব্যাপী বেড়েছে গমের দাম         পি কে হালদারের দুই কোম্পানির শেয়ারের দাম বাড়ল লাফিয়ে         ৮ পদের ওষুধের নিবন্ধন বাতিল করলো ঔষধ প্রশাসন         পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা         করোনা : ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি         ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি, গ্রেফতার ১         ৬৫ দিন মাছ ধরা বন্ধ : তিন লাখ জেলের জন্য বরাদ্দ পৌনে ১৭ হাজার টন চাল         চলতি সপ্তাহে আত্মসমর্পণ করছেন না হাজী সেলিম         ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’         নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার