মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফারিয়ার পুরস্কার এলো কুরিয়ারে

ফারিয়ার পুরস্কার এলো কুরিয়ারে

সংস্কৃতি ডেস্ক ॥ কলকাতায় ফিল্মস এ্যান্ড ফ্রেমস ডিজিটাল এ্যাওয়ার্ড শো অনুষ্ঠিত হয় গতবছরের ৩ ডিসেম্বর। ওপার বাংলার চলচ্চিত্রে অবদান রাখায় সেখানে বিশেষ সম্মাননা পেয়েছেন বাংলাদেশের অভিনেত্রী নুসরাত ফারিয়া। দেড় মাস পর শনিবার সেই পুরস্কার হাতে পেয়েছেন নায়িকা। কুরিয়ারের মাধ্যমে ফারিয়ার ঢাকার বাসায় পাঠিয়ে দেয়া হয়েছে সেটি। কিন্তু এতদিন বাদে এভাবে কেন পুরস্কার নিতে হলো অভিনেত্রীকে? এ প্রসঙ্গে ফারিয়া বলেন, ফিল্মস এ্যান্ড ফ্রেমস ডিজিটাল এ্যাওয়ার্ড অনুষ্ঠানে আমার হাজির থাকার কথা ছিল। কিন্তু করোনার কারণে সে সময় ঝুঁকি নিতে চাইনি। অবশেষে তারা ফোন করে ঢাকার বাসার ঠিকানা নিয়ে পুরস্কারটি পাঠিয়েছেন। আমি অত্যন্ত আনন্দিত। যে কোন পুরস্কারই ভালো কাজের অনুপ্রেরণা যোগায়। আমি চেষ্টা করব আরও ভালো কাজ করার।

এর আগে কলকাতা থেকে আরও একটি পুরস্কার পেয়েছিলেন নুসরাত ফারিয়া। ২০১৬ সালে তিনি অভিনয় করেন বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘বাদশা : দ্য ডন’ ছবিতে। সেখানে তার নায়ক ছিলেন ওপার বাংলার সুপারস্টার জিৎ। ওই ছবির জন্য সে সময় সেরা অভিনেত্রীর টেলিসিনে এ্যাওয়ার্ড পেয়েছিলেন ফারিয়া। এবার পেলেন বিশেষ সম্মাননা। ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘আশিকী’ দিয়ে ঢালিউডে অভিষেক হয়েছিল একসময়ের মডেল ও উপস্থাপিকা নুসরাত ফারিয়ার।

এরপর তিনি দেশের চলচ্চিত্রের পাশাপাশি দুই বাংলার যৌথ প্রযোজনায় আরও হাফ ডজন ছবিতে অভিনয় করেন। তার স্বীকৃতিও মিলেছে আগে। ফের একবার কলকাতা থেকে পুরস্কৃত হলেন নুসরাত ফারিয়া। বর্তমানে দুটি কলকাতার ছবি হাতে আছে এই নায়িকার। একটির নাম ‘ভয়’, অন্যটি ‘বিবাহ অভিযান টু’। বাংলাদেশে মুক্তির অপেক্ষায় আছে নুসরাত ফারিয়া অভিনীত ‘বঙ্গবন্ধু’ ও ‘অপারেশন সুন্দরবন’ নামে দুটি ছবি। এছাড়া ‘ঢাকা-২০৪০’ ও ‘পর্দার আড়ালে’সহ ইফতেখার চৌধুরীর একটি ছবিতেও তার অভিনয় করার কথা রয়েছে।

শীর্ষ সংবাদ:
জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         এমপিও ভুক্তির দাবিতে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         সোনারগাঁয়ে মেম্বার প্রার্থী জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে উঠে ফোটোসেশন         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩