বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একই পরিবারের ৩ জনসহ সড়কে প্রাণ গেল ১৩ জনের

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় যাত্রীবাহী বাস একটি সিএনজিচালিত অটোরিক্সাকে চাপা দিলে একই পরিবারের তিন সদস্য নিহত হন। নিহতরা হচ্ছেন আব্দুর রহমান (৬৫), তার মেয়ে শারমিন বেগম (৩৮) ও মেয়ের জামাই মোঃ রিয়াজুল ইসলাম (৪৮)। এ সময় শারমিন দম্পতির মেয়ে মিষ্টি (১১) ও অটোরিক্সাচালক রফিক (৪২) আহত হয়েছেন। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ৯ জন নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল ৭টার দিকে রাজধানীর মাতুয়াইল মা ও শিশু হাসপাতাল সংলগ্ন মহাসড়কে বেপরোয়া গতির সেন্টমার্টিন পরিবহনের একটি যাত্রীবাহী বাস যাত্রীবাহী সিএনজিকে চাপা দেয়। এতে সিএনজিটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় সিএনজির ভেতর থেকে এক শিশুসহ ৫ যাত্রীকে বের করে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। কর্তব্যরত চিকিৎসক আব্দুর রহমান, শারমিন ও রিয়াজুলকে মৃত ঘোষণা করেন।

নিহত আব্দুর রহমানের ছেলে তানভীর আহমেদ জানান, তার মা মহাখালী ক্যান্সার হাসপাতালে ভর্তি। তার অবস্থাও গুরুতর। মাকে দেখতে গ্রামের বাড়ি বরিশাল উজিরপুর থেকে বাবা আব্দুর রহমান, বোন শারমিন, ভগ্নিপতি রিয়াজুল, শারমিন দম্পত্তির শিশুসন্তান মিষ্টিকে নিয়ে ভোরে সদরঘাট নামেন। সেখান থেকে তারা মাতুয়াইল আসছিলেন। তানভীর জানান, বাসার অদূরে মাতুয়াইল মা ও শিশু হাসপাতালের আসার পথে একটি যাত্রীবাহী বাস তাদেরকে সিএনজিকে চাপা দেয়। সেখান থেকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক বাবা, বোন ও বোনজামাইকে মৃত ঘোষণা করেন। আহত ভাগ্নি মিষ্টিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, যাত্রাবাড়ীর মাতুয়াইলে ব্যাবসাপ্রতিষ্ঠান রয়েছে। সেখানেই থাকেন। তানভীর জানান, তাদের প্রথমে আমার বাসায় ওঠার কথা ছিল। সেখান থেকে ক্যান্সার হাসপাতালে অসুস্থ মায়ের কাছে নিয়ে যাওয়ার কথা ছিল।

যাত্রাবাড়ী থানার ওসি মোঃ মাযহারুল ইসলাম জানান, সকালে মাতুয়াইল মাতৃসদন হাসপাতালের সামনে সিএনজি অটোরিক্সা রাস্তা ক্রস করে উত্তর পাশ থেকে দক্ষিণ পাশে আসছিল। এ সময় কাঁচপুর থেকে ঢাকামুখী সেন্টমার্টিন পরিবহনের একটি বাস ওই সিএনজিকে সজোরে ধাক্কা দেয়। এতে সিএনজির পাঁচ যাত্রী গুরুতর আহত হয়। পরে সকাল ৮টার দিকে তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। ওসি জানান, বাস নিয়ে চালক পালিয়ে গেছে। তাকে ধরার চেষ্টা চলছে।

যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সরকার জানান, সকালে মাতুয়াইল মেডিক্যালের সামনে সেন্টমার্টিন পরিবহনের একটি বাস সিএনজিকে চাপা দিলে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। আর দুজন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিকেলে নিহতের স্বজনরা থানায় এসেছে। মামলা করা হলে লাশগুলো ময়নাতদন্ত হবে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, মৃতদেহ তিনটি হাসপাতালের জরুরী বিভাগের মর্গে রাখা হয়েছে। বিকেলে নিহতদের আত্মীয়-স্বজন থানায় গেছে। রাতে তারা এলে লাশ ময়নাতদন্তের বিষয়ে সিদ্ধান্ত হবে।

রামপুরায় দুই গাড়ির চাপায় সিএনজি অটোরিক্সাচালক নিহত ॥ বৃহস্পতিবার গভীর রাতে রাজধানীর রামপুরায় পিকআপ ও কাভার্ডভ্যানের মাঝে চাপা পড়ে সিএনজিচালিত একটি অটোরিক্সা দুমড়ে-মুচড়ে যায়। এতে সিএনজিচালক মোঃ রাজিব হাওলাদারের (৩৮) মৃত্যু হয়েছে। নিহতের বড় ভাই মিজান হাওলাদার জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে রামপুরা বাজার এলাকায় দিয়ে সিএনজি চালিয়ে যাওয়ার সময়ে একটি পিকআপ পেছনে ধাক্কা দেয়। সিএনজিচালক নিয়ন্ত্রণ হারালে কিছুক্ষণের মধ্যে আরেকটি কাভার্ডভ্যান চাপা দিলে অটোরিক্সাটি দুমড়ে-মুচড়ে যায়। পরে স্থানীয়রা সিএনজিচালক রাজিবকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে পঙ্গু হাসপাতালে নিয়ে যান। এরপর শুক্রবার সকালে সেখান থেকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের ভাই রাজিব জানান, তাদের গ্রামের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রিয়ামতি গ্রামে। বাবার নাম আইয়ুব আলী হাওলাদার। দুই ভাই, এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে খিলগাঁও সিপাহীবাগ এলাকায় থাকতেন। রামপুরা থানার এসআই মোঃ মোমিনুল রহমান জানান, এই ঘটনায় পিকআপ ভ্যানটি জব্দ করা হয়েছে। চালককে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

সড়কে ঝরল স্কুলছাত্রসহ ৯ জনের প্রাণ ॥ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ জনের মধ্যে মাদারীপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই স্কুলছাত্র, ধামরাইয়ে ট্রাকচাপায় নারী পোশাক শ্রমিক, পটুয়াখালীর বাউফলে ট্রলির ধাক্কায় বৃদ্ধ, নীলফামারীতে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী, চট্টগ্রামে প্রাইভেট কারের ধাক্কায় যুবক, গাজীপুরে এক কিশোর ও কুষ্টিয়ায় যুবকসহ দুজন রয়েছেন।

মাদারীপুর সদর উপজেলার মিঠাপুর-শেখপুর সড়কে বৃহস্পতিবার রাত ৮টার দিকে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই স্কুলছাত্র নিহত হয়েছেন। নিহতরা হলেন উপজেলার ধুরাইল ইউনিয়নের চাছার গ্রামের জহির ফরাজীর ছেলে জনি ফরাজী (১৭) এবং লোকমান ফরাজীর ছেলে নাঈম ফরাজী (১৮)। তারা জালালপুর আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের ছাত্র। পুলিশ জানায়, মোটরসাইকেলের গতি নিয়ন্ত্রণ করতে না পেরে সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে গুরুতর আহত হন তারা। স্থানীয়রা তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে রাত ১১টার দিকে নাঈম ফরাজী মারা যান। পরে জনি ফরাজীকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান।

ধামরাই ॥ গাছ বোঝাই ট্রাকের ধাক্কায় ইজিবাইকে থাকা জেসমিন আক্তার (৩০) নামে পোশাক শ্রমিক নিহত হয়েছেন। বৃহ¯পতিবার রাত ৯টার দিকে উপজেলার কুশুরা ইউনিয়নের নবগ্রাম বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত জেসমিন আক্তার উপজেলার বালিয়া ইউনিয়নের দুনীগ্রাম এলাকার ইউসুফ আলীর স্ত্রী। তিনি আশুলিয়ার একটি পোশাক কারখানার শ্রমিক ছিলেন। পুলিশ জানায়, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে।

চট্টগ্রাম ॥ নগরীর বায়েজিদ লিংক রোড সীতাকুন্ড থানার ফৌজদার অংশে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে প্রাইভেটকারের ধাক্কায় মোঃ টিটু (৩২) নামে এক পথচারী নিহত হয়েছেন। তিনি ফকিরহাট কালুশাহ মাজার এলাকার বাসিন্দা। আহত মোঃ রোহানকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, বৃহস্পতিবার প্রাইভেটকারটি বেপরোয়া গতিতে চলছিল। নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী টিটু ও রোহানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থল থেকে কিছুদূরে ছিটকে পড়ে দুজন। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে চমেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক টিটুকে মৃত ঘোষণা করেন।

দৌলতপুর ॥ কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় কিশোরসহ দুজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে আরও একজন। হতাহতদের বাড়ি জেলার ভেড়ামারা ও মিরপুর উপজেলায়। পুলিশ জানায়, শুক্রবার সকাল ৭টার দিকে মিরপুর উপজেলার ধুবইল ইউনিয়নের নীলগ্রাম মাঠের মধ্যে স্যালো ইঞ্জিনচালিত ট্রলি চলন্ত মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলে থাকা সিয়াম (১৭) ও ইদ্রিস ছিটকে পড়ে গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে সিয়াম মারা যায়। নিহত সিয়াম ধুবইল গ্রামের দাউদের ছেলে। এদিকে জেলার দৌলতপুরে আল্লারদর্গা বাজারে বৃহস্পতিবার দিনগত রাতে বেপরোয়া গতির ড্রাম ট্রাকের ধাক্কায় উজ্বল (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। সে পার্শ্ববর্তী ভেড়ামারা উপজেলা সাতবাড়িয়া গ্রামের খতিবুর রহমানের ছেলে।

নীলফামারী ॥ সৈয়দপুরের বাইপাস সড়কে শুক্রবার দুপুরে মাইক্রোবাসের ধাক্কায় লিমন (২২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই আরোহী। এর মধ্যে একজনকে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি রংপুরের বদরগঞ্জের রাধানগর গ্রামের আব্দুল গফুরের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানায়, নীলফামারীর ঢেলাপীরহাট থেকে মাইক্রোবাসটি সৈয়দপুর বাসটার্মিনালে আসার পথে বাইপাস সড়কের মরিয়ম চক্ষু হাসপাতালের কাছে মোটরসাইকেলে সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেলে ৩ আরোহী ছিলেন। এদের মধ্যে লিমনকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পটুয়াখালী ॥ বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের চৌরাস্তা বাজারে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ট্রলির ধাক্কায় শাহজাহান হাওলাদার (৬৫) নামের এক বৃদ্ধ মারা গেছেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, সিংহেরকাঠি গ্রামের মন্টু খন্দকারের ট্রলি গাড়িতে বাহেরচর থেকে ইট বোঝাই করে চৌরাস্তা বাজারের দিকে আসছিল। পেছন থেকে ট্রলি গাড়িটি শাহাজাহান হাওলাদারকে ধাক্কা দেয়। স্থানীয়রা উদ্ধার করে প্রথমে তাকে কালিশুরী শ্লোব হাসপাতালে নিয়ে যান। পরে সেখান প্রাথমিক চিকিৎসা শেষে ধুলিয়া থেকে স্পিড বোর্ডযোগে বরিশাল নেয়ার পথে তিনি মারা যান। এদিকে সদর উপজেলার প্রস্তাবিত ইপিজেড পাডুখালী এলাকায় শুক্রবার সকালে কুয়াকাটাগামী সিলভার লাইন পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন আহত হয়েছেন। আহতরা হলেন পাবনার বনগ্রামের আতাই, পাবনার কসবা এলাকার বাসিন্দা এস এস মরজুদ্দিন, পার্থনা বিশ্বাস, শাহনাজ পারভীন, রমেন বিশ্বাস ও মোসাঃ আফরোজা।

গাজীপুর ॥ কালীগঞ্জে মোটরসাইকেল ও অটোরিক্সার সংঘর্ষে এক কিশোর মাসুম ১৯ নিহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় আজমতপুর-ইটাখোলা আঞ্চলিক মহাসড়কের চরসিন্দুর মোক্তারপুর ব্রিজে এ ঘটনা ঘটে। নিহত মাসুম কাপাসিয়া থানার নাসেরা এলাকার মোঃ ফটিকের ছেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস