রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে পুলিশ সুপার, পটিয়ায় উপজেলা চেয়ারম্যাান করোনা আক্রান্ত

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশজুড়ে করোনা সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানতে জেলা প্রশাসক ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সর্তক করা হচ্ছে। সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ইতোমধ্যে বিভিন্ন জেলাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে এই পরিস্থিতির মধ্যেও স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা গেছে সাধারণ মানুষের মাঝে। এছাড়া প্রশাসনের তৎপরতা নিয়েও উঠেছে নানা অভিযোগ। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

নীলফামারীতে গত ২৪ ঘণ্টায় ৯৬ নমুনায় রেলওয়ের সৈয়দপুর জেলা পুলিশ সুপার ও নীলফামারীর উত্তরা ইপিজেডের একটি শিল্পকারখানার ১১ জন শ্রমিকসহ ২৩ জন করোনা পজিটিভ হয়েছে। এর আগে জলঢাকা উপজেলার একই স্কুলের দুই সহকারী শিক্ষিকাসহ ২৯ জন করোনা আক্রান্ত হয়। ফলে জেলায় মোট করোনা পজিটিভ ৫২ জন। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগের কন্ট্রোল রুম। সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবীর জানান, বর্তমানে জেলায় ৫২ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে জেলা সদরে ৪০, সৈয়দপুরে ৬, জলঢাকায় ৪ ও কিশোরীগঞ্জে ২ জন। তাদের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজ নিজ বাসায় চিকিৎসা প্রদান করা হচ্ছে।

পটিয়া ॥ বৃহস্পতিবার ৪৬ জনের করোনা পরীক্ষায় পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যাান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া থানার উপ-পরিদর্শক হিরু বিকাশ, সাংবাদিক ওবায়দুল হক পিপলুসহ ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে গত ১৮ জানুয়ারি করোনায় আক্রান্ত হয়ে পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুলের একমাত্র পুত্র আতিক শাহরিয়ার মাহি মারা গেছে।

রংপুর ॥ বিভাগে একদিনের ব্যবধানে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে আরও ১৬৪ করোনা রোগী শনাক্ত হয়েছে। তবে এ সময়ে আক্রান্ত কোন রোগীর মৃত্যু হয়নি। শনাক্তের হার দাঁড়িয়েছে ২৮ দশমিক ৯২ শতাংশে। শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের রংপুর বিভাগীয় পরিচালক ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম জানান, বিভাগের আট জেলার ৫৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

লালমনিরহাট ॥ করোনার ওমিক্রন ভ্যারিয়েশন সংক্রমণরোধে লালমনিরহাট জেলাকে রেড জোন ঘোষণার পরও অভিযোগ উঠেছে পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে।

বরিশাল ॥ গত ২৪ ঘণ্টায় ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ২৫ শতাংশের ওপরে। বিভাগীয় স্বাস্থ্য অফিসের দায়িত্বশীল কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। সংশ্লিষ্ট সূত্রমতে, বিভাগের ছয় জেলায় একদিনে ৪৬১ জনের নমুনা পরীক্ষা করে ১১৭ জন শনাক্ত হয়েছে।

রাঙ্গামাটি ॥ রেড জোন হিসেবে চিহ্নিত জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ১৮২ রোগীর নমুনা সংগ্রহ করে ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। শতকরা করা হিসাবে এই হার ৩৯ দশমিক ১ শতাংশ। তার মধ্যে সদরে ৪৯, কাপ্তাই উপজেলায় ১৩, বিলাইছড়িতে ২, রাঘাইছড়িতে ২ এবং কাউখালী, নানিয়ারচর, জুরাইছড়ি লংগদু ও রাজস্থলী উপজেলায় একজন করে রোগী শনাক্ত হয়েছে।

খাগড়াছড়ি ॥ মাত্র একদিনের ব্যবধানে ৩ শতাংশ থেকে বেড়ে ৫৩ শতাংশে পৌঁছেছে করোনা সংক্রমণের হার। স্বাস্থ্য অধিদফতর জেলাকে করোনার উচ্চ ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে ঘোষণা করলেও স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। প্রশাসনেরও নেই কোন তৎপরতা।

পঞ্চগড় ॥ গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। ২১ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা পজিটিভ আসে। তাদের মধ্যে পঞ্চগড় সদর উপজেলায় ৬ এবং আটোয়ারী, বোদা, দেবীগঞ্জ ও তেঁতুলিয়া উপজেলায় একজন করে শনাক্ত হয়।

শীর্ষ সংবাদ:
বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         রাজধানীতে ২ মাদক ব্যবসায়ী আটক         ঢামেকে ভর্তি ঢাবি শিক্ষার্থী         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         হাজী সেলিম দুপুরে আত্মসমর্পণ করবেন         আট বিভাগে হতে পারে বৃষ্টি         দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন