বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুলিশ সপ্তাহে বিপিএম পদকে ভূষিত হয়েছেন সিআইডি’র ডিআইজি হাবিবুর রহমান

পুলিশ সপ্তাহে বিপিএম পদকে ভূষিত হয়েছেন সিআইডি’র ডিআইজি হাবিবুর রহমান

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ চলতি মাসে পুলিশ সপ্তাহ ২০২২ এ বিপিএম পদকে ভূষিত হয়েছে সিআইডি’র ডিআইজি মোঃ হাবিবুর রহমান বিপিএম। স্বরাষ্ট্র মন্ত্রনালযের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-২ থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে ২০২০ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরুপ ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জন পুলিশ সদস্য কে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পদক এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠা সততা ও শৃংখলা মুলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানে ২৫ জন পুলিশ সদস্য কে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ৫০ জন পুলিশ সদস্য কে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) সেবা প্রদান করা হয়।

এদের একজন লালমনিরহাট জেলার প্রাক্তন পুলিশ সুপার ও খুলনা রেঞ্জের সাবেক এডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (এডমিন এন্ড ফিন্যান্স) ও বর্তমানে সিআইডি’র ডেপুটি ইন্সপেক্টর জেনারেল পদে মোঃ হাবিবুর রহমান সুনামের সাথে কর্মরত আছেন । তাঁকে পুলিশ সপ্তাহে বিপিএম পদকে ভূষিত করা হয়েছে। আগামী রবিবার মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ প্রধান আনুষ্ঠানিক ভাবে এই পদক পরিয়ে দেবেন।

উল্লেখ্য, লালমনিরহাটে এসপি'র দায়িত্ব পালনের সময় তিনি সাহসীকতার সাথে ১৩ ও ১৪ সালের সহিংসতা প্রতিরোধে মাঠে থেকে কাজ করেছেন। তিনি চরাঞ্চলে জঙ্গিবাদ ও উগ্র মৌলবাদ দমনে সাহসী ভুমিকা রাখেন। বহুল আলোচিত পরশ হত্যা, বড়বাড়ির আলম হত্যাসহ প্রায় ৫ টি ক্লু লেন্স হত্যা মামলা তথ্য প্রমাণসহ উদঘাটন করেন। তিনি নির্লোভ, সাহসী ও সৎ কর্মকর্তা। সর্বোপরি তিনি একজন বীরমুক্তিযোদ্ধার সন্তান।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস