মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেহেরপুরে নকল পণ্য উৎপাদনের অভিযোগে জরিমানা

মেহেরপুরে নকল পণ্য উৎপাদনের অভিযোগে জরিমানা

নিজস্ব সংবাদদাতা, মেহেরপুর ॥ মেহেরপুরের গাংনী পশ্চিম মালসাদহ এবি কেমিক্যালের কারখানাতে নকল পণ্য উৎপাদানের জন্য আসাদুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে বিনাশ্রম এক মাসের কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত আসাদুল ইসলাম (৩৫) গাংনী উপজেলার গোপালনগর গ্রামের ফজলুল হকের ছেলে। মঙ্গলবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশানার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাস্থুরা আমেনা।

মেহেরপুর জেলা গোয়েন্দা ডিবি পুলিশের ওসি জুলফিকার আলী জানান, আসাদুল ইসলাম গাংনীর পৌর এলাকার পশ্চিম মালসাদহ সাজ্জাদ হোসেনের দ্বিতীয় তলা বাড়ির নিচতলা ভাড়া নিয়ে কারখানা চালু করে বিএসটিআই থেকে একটি পণ্যের অনুমোদন নিয়ে তৈরী করছেন ১৭টি পণ্য। তিনি আরো জানান, ডিটারজেন্ট পাওডার তৈরীর জন্য বিএসটিআই অনুমোদন নিয়ে এর আড়ালে তিনি তৈরী করছেন টয়লেট ক্লিনার, গ্লাস ক্লিনার, ডিস ওয়াশ ও ফ্লোর ওয়াশসহ বিভিন্ন প্রকার ১৭টি পন্য। গোপন সংবাদের ভিত্তিতে মেহেরপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ কারখানায় অভিযান চালায়।

পরে প্রশাসনকে জানানো হলে মেহেরপুর জেলা প্রশাসনের সহকারি কমিশনার মাস্থুরা আমেনা ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারখানা মালিক আসাদুল ইসলামকে ভোক্তা অধিকার আইনে দোষী সাব্যস্ত করে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ডাদেশ দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাস্থুরা আমেনা বলেন, গাংনীতে অনুমোদনহীন ১৭টি পণ্য তৈরীর অপরাধ প্রমাণিত হওয়ায় কারখানা মালিক কে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে এবং অনুমোদন বিহীন উৎপাদিত পণ্য জব্দ করা হয়েছে।

এ অভিযানে মেহেরপুর জেলা গোয়েন্দা ডিবি পুলিশের ওসি জুলফিকার আলী, এসআই অজয় কুমার কুন্ডু, এসআই সুলতান মাহমুদ, এএসআই হেলাল উদ্দীন, এএসআই আহসান হাবিব সহ পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         দেশে ২৬ কোটি ৪ লাখ ৩৫ হাজার টিকা প্রয়োগ সম্পন্ন         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের