সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

বরিশালে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন অমান্য করে জেলার উজিরপুর উপজেলায় অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটার ছবি তোলায় একটি জাতীয় দৈনিকের বরিশালের ব্যুরো প্রধান জহির খানকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে হুমকিদাতা ইটভাটা মালিকের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। সোমবার সকালে সাংবাদিক জহির খান জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন এবং পরিবেশ সংরক্ষণ আইন অমান্য করে ইটভাটার কার্যক্রম নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশের জন্য দক্ষিণ শিকারপুর গ্রামের ত্রিআর ব্রিকস নামের ইটভাটায় যান। সেখানে গিয়ে ইট পোড়ানোর জন্য জড়ো করা কাঠ ও ইট ভাটার কয়েকটি ছবি তোলেন। এতে ক্ষিপ্ত হয়ে ভাটা মালিক রফিকুল ইসলাম তাকে (জহির) অকথ্য ভাষায় গালিগালাজ করে মারধর করার জন্য তেড়ে আসে। একপর্যায়ে স্থানীয়রা এগিয়ে আসলে তাকে (জহির) হত্যা ও মিথ্যে মামলায় জড়ানোর হুমকি প্রদর্শন করা হয়। এ ঘটনায় ওইদিন রাতেই জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। উজিরপুর মডেল থানার ওসি মোঃ আলী আর্শাদ বলেন, বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরদিকে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক জহির খানকে হত্যার হুমকি প্রদানের ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটি ও জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটিসহ উজিরপুর, গৌরনদী, আগৈলঝাড়া, বাবুগঞ্জ উপজেলা কমিটির নেতৃবৃন্দরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হুমতিদাতার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে জোর দাবি করেছেন।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে