বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বোয়ালখালীতে ৩৫টি সরস্বতী প্রতিমা ভাংচুর

সংবাদদাতা, বোয়ালখালী ॥ চট্টগ্রামের বোয়ালখালীতে ৩৫টি সরস্বতী প্রতিমা ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। তবে কারা এই ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে নিশ্চিত করতে পারেনি পুলিশ। তবে এর আগে এমন ঘটনা বোয়ালখালীর এই প্রতিমালয়ে ঘটেনি বলে জানিয়েছেন এলাকাবাসী।

শুক্রবার রাত থেকে ভোর পর্যন্ত সময়ে উপজেলার পূর্ব শাকপুরার লালার হাটে প্রতিমা তৈরির কারখানাটিতে এ ঘটনা ঘটেছে। আসন্ন সরস্বতী পূজা উপলক্ষে মৃৎ শিল্পী বাসু দেব পাল এসব প্রতিমা বিক্রির জন্য গড়েছিলেন।

উল্লেখ্য, ব্রিটিশ আমল থেকেই ওই অঞ্চলে বাসু দেবের পূর্বপুরুষরা প্রতিমা তৈরি করে আসছেন। তবে এর আগে কখনও এ ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যেসব প্রতিমা ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা এর বেশিরভাগই অগ্রিম বায়না নেয়া।

এ বিষয়ে মৃৎশিল্পী বাসু দেব পাল জানান, প্রতিবছর প্রতিমা গড়ে আসছি। কখনই এমন ঘটনা দেখিনি। শনিবার সকালে ৩৫টি সরস্বতী প্রতিমা ভাঙ্গা অবস্থায় দেখতে পায়। যার অধিকাংশই ক্রেতাদের কাছ থেকে অগ্রীম বায়না নেয়া। ব্রিটিশ আমল থেকে প্রতিমা গড়ে আসছিলেন আমার বাবা মৃৎ শিল্পী হরিপদ পাল। এরই ধারাবাহিকতায় আমরা এ শিল্প অব্যাহত রেখেছি। আগামী ৫ ফেব্রুয়ারি সরস্বতী পূজা, এ উপলক্ষে প্রতিমাগুলো বানানো হচ্ছিল।

শীর্ষ সংবাদ:
রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসব ভেন্যুতে ‘মুজিব’ সিনেমার পোস্টার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         বন্যার্তদের পাশে রয়েছে সরকার ॥ ত্রাণ প্রতিমন্ত্রী         নতুন সচিব ৮ মন্ত্রণালয়ে         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস