বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শামীমা সীমার অন্য রকম থার্টিফার্স্ট নাইট

শামীমা সীমার অন্য রকম থার্টিফার্স্ট নাইট
  • ইমাম ইমু

ইংরেজী বছরের শেষ দিন থার্টিফার্স্ট নাইট অনেকে অনেকভাবে পালন করে থাকেন? কেউ নাচ-গান, ডিজে পার্টি, আড্ডা আর মজা মাস্তিতে কাটান। কেউবা ঘুরতে বের হন প্রিয় মানুষদের সঙ্গে। কেউবা আবার বন্ধুদের সঙ্গে নেশায় মেতে থাকেন? এসব না করে ভিন্ন রকম এক থার্টিফার্স্ট নাইট উদযাপন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী শামীমা সীমা। সবাই যখন নতুন বছর উদযাপনের আনন্দে মাতোয়ারা, তখন তিনি নগরীর অলিগলিতে ঘুরে ঘুরে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন। শামীমা সীমার বাড়ি ইলিশের বাড়িখ্যাত চাঁদপুর জেলায়। চবি পরিসংখ্যান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিনি। চবি মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন শামীমা সীমা? বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতি করার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। প্রতি বছর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময় হলে ছাত্রীদের নির্বিঘেœ থাকার ব্যবস্থাসহ যাবতীয় সহযোগিতা করে থাকেন সীমা? এ ছাড়া বিভিন্ন সময় এতিমদের মধ্যে খাবার ও শিক্ষাসামগ্রী বিতরণ, ঈদবস্ত্র বিতরণ এবং বৃক্ষরোপণসহ নানা সামাজিক কাজে ব্যস্ত থাকেন শামীমা সীমা।

ইংরেজী নতুন বছর উপলক্ষে শামীমা শীতার্ত, দুস্থ, অসহায় ও পথশিশুদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করার উদ্যোগ নেন। অসহায়দের মুখে হাসি ফুটাতে নববর্ষে এমন উদ্যোগ। বছরের শেষ দিন শুক্রবার সন্ধ্যার পর থেকে চট্টগ্রাম নগরীর বিভিন্ন অলিগলিতে, চবি ক্যাম্পাসে ও হাটহাজারীতে ঘুরে ঘুরে ৫০টি কম্বল এবং যাবতীয় শীতবস্ত্র বিতরণ করেন তিনি? অনুভূতি প্রকাশ করে শামীমা সীমা বলেন, নববর্ষে অনেকে অনেক রকম আয়োজন করে থাকে। আমি চেয়েছি বছরের শেষ দিনটি আমার অসহায়দের সঙ্গে কাটুক। আমার এই ছোট্ট উপহার যদি তাদের মুখে হাসি ফোটায় সেটা হবে আমার জন্য আনন্দের। তাদের সহযোগিতা আমার জন্য ইবাদত। নতুন বছর তাদের জন্য সুখময় হোক। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শ ধারণ করে মানুষের সেবা করে যেতে চাই।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         সাকিব আল হাসানের পিপলস ব্যাংকের আবেদন বাতিল         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         ক্ষমা চাইলেন টাকা ছুড়ে দেওয়া সেই বিদেশি         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান