শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে ভাসমান বরফে আটকা পড়া ৩৪ জনকে উদ্ধার

যুক্তরাষ্ট্রে ভাসমান বরফে আটকা পড়া ৩৪ জনকে উদ্ধার

যুক্তরাষ্ট্রের গ্রীন বে-র পয়েন্ট কমফোর্টের তীরে বরফের ভাসমান খণ্ডে আটকা পড়া অন্তত ৩৪ জনকে উদ্ধার করা হয়েছে। দেশটির উইসকনসিন রাজ্যের ব্রাউন কাউন্টি শেরিফ অফিস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। পয়েন্ট কমফোর্ট থেকে একটি বিশাল বরফ খণ্ড তীর থেকে আলাদা হয়ে যাওয়ার পর সেখানে বেশ কয়েকজন আটকা পড়েছেন এমন খবর পায় ব্রাউন কাউন্টি। এরপর দুই ঘণ্টার মধ্যে আটকা পড়াদের উদ্ধার করা হয়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

কর্তৃপক্ষ জানিয়েছে, বরফের বেশিরভাগ খণ্ড স্থিতিশীল রয়েছে। শেরিফ অফিস থেকে জানানো হয়, বরফ ভাঙ্গার কিছুক্ষণ আগে একটি জাহাজ উপসাগরের মধ্য দিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। ভাসমান বরফের খণ্ডটি উদ্ধারের শেষ দিকে উপকূল থেকে প্রায় এক মাইল দূরে ছিল। উদ্ধারের সময় প্রায় তিন চতুর্থাংশ মাইল ভেসে গিয়েছিল এটি। তবে বরফের খণ্ডটি প্রথম দিকে স্থিতিশীল থাকলেও আস্তে আস্তে এটির অবস্থা খারাপ হতে থাকে। একজন প্রত্যক্ষদর্শী জানান, বরফ খণ্ডটি বিচ্ছিন্ন হয়ে যাওয়ার সময় অনেক বড় একটি শব্দ হয় এবং মনে হচ্ছিল কেউ বন্দুক দিয়ে গুলি করছে। এসময় বরফের ওপর থাকা লোকজন চিৎকার করতে ছিল বলেও জানান তিনি।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         সাকিব আল হাসানের পিপলস ব্যাংকের আবেদন বাতিল         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         ক্ষমা চাইলেন টাকা ছুড়ে দেওয়া সেই বিদেশি         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান