শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পালন করা গরু বিক্রি করতে গিয়ে মালিক শ্রীঘরে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ সদর উপজেলার শুকানপুকুর ইউনিয়নের তেওয়ারীগাঁও গ্রামের বাসিন্দা গোলাম হোসেন (৫৫) তার বড় ছেলের বিয়ে দেয়ার জন্য নিজের বাড়িতে পালন করা দুটি গরু বিক্রি করতে গিয়ে চোরাই গরু বিক্রির অভিযোগে গ্রেফতার হয়েছেন। নিজ গরু বিক্রি করতে গিয়ে গরুর মালিক হয়েছেন চোর- এ কথা এখন সবার মুখে মুখে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। অভিযোগ উঠেছে, পুলিশ কোন তদন্ত না করে গত সোমবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলাধীন মরিচা ইউনিয়নের গোলাপগঞ্জ হাটে গরুর মালিক গোলাম হোসেনসহ পাঁচজন গরু ব্যবসায়ীদের গ্রেফতার করেছে।

জানা যায়, ওই গ্রামের গোলাম হোসেন তার ছেলের বিয়ে দেয়ার জন্য চার হাজার টাকা অগ্রিম নিয়ে বাকি এক লাখ বিশ হাজার টাকায় তার বাড়িতে পালনকরা দুটি গরু বিক্রি করে দেয়ার জন্য স্থানীয় গরু ব্যবসায়ী হাসেম আলীসহ চারজনকে দায়িত্ব দেয়। ব্যবসায়ীরা গরু দুটি গত সোমবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়নের গোলাপগঞ্জ বাজারে বিক্রি করার জন্য নিয়ে যান। বিক্রি করতে গিয়ে ব্যবসায়ীরা গরু দুটি চুরি করে এনেছে এ কথা শুনে বাজারে ছুটে যান গরুর মালিক গোলাম হোসেন। কিন্তু পুলিশ কোন তদন্ত না করে গরুর মালিক গোলাম হোসেনসহ ব্যবসায়ীদের গ্রেফতার করে ঠাকুরগাঁও সদর থানায় নিয়ে যান।

প্রতিবেশীরা জানান, গোলাম হোসেন ৪/৫ মাস আগে গড়েয়াহাট থেকে গরুটি ক্রয় করেন। অনেক কষ্ট করে তিনি গরুটি লালন-পালন করেন। ছেলের বিয়ের জন্য নতুন ঘর দিবেন বলে তিনি গরু বিক্রি করতে গিয়েছিলেন। কিন্তু তিনি নিজের গরু বিক্রি করতে গিয়ে চোর হয়ে গেলেন। এটা কেমন অত্যাচার ?

রফিকুল নামে এক প্রতিবেশী বলেন, উনারা আর আমরা একসঙ্গে গরু কিনেছি গড়েয়া বাজার থেকে। আমরা গরিব লোক বলে কোন বিচার নাই ? গরু পালতে গিয়ে কি আমরা চোর হয়ে গেলাম?

গোলাম হোসেনের স্ত্রী হালিমা খাতুন বলেন, খেয়ে না খেয়ে ঋণ করে পাঁচ মাস আগে গড়েয়া হাট থেকে দুটি গরু কিনেছিলাম। এখনও সেই ঋণ শোধ হয়নি। প্রতি সপ্তাহে কিস্তি দিতে হয়। ছেলের বিয়ে দেব বলে নতুন ঘর তৈরি করার জন্য আমরা গরু দুটো বিক্রি করতে গিয়েছিলাম। বিক্রি করতে গিয়ে আজকে আমার বৃদ্ধ স্বামী চোর হয়ে জেলখানায়। এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান আনিসুর রহমান বলেন, আমি ইউপি নির্বাচন চলাকালেও গোলাম হোসেনের বাড়িতে গিয়ে গরুগুলো লালন-পালন করতে দেখেছি। আমি এর আগেও পাঁচ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব থাকাকালে গোলাম হোসেনের বিরুদ্ধে কোন অভিযোগ পাইনি। তিনি অত্যন্ত সৎ, সরল মানুষ। আমার মনে হয় তিনি কারও ষড়যন্ত্রের শিকার হয়েছেন। ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভীরুল ইসলাম বলেন, গত ২ জানুয়ারি বাদী আতাবুর রহমানের বাড়ি হতে পাঁচটি গরু চুরি হয়। সেই মর্মে বাদী থানায় এজাহার দাখিল করলে মামলা হয়। পরে মামলার তদন্ত কর্মকর্তা খবর পায় বাদী গোলাপগঞ্জ হাটে একটি গরু শনাক্ত করেছে। পরে পুলিশ গিয়ে গরুসহ পাঁচজনকে আটক করে আদালতে সোপর্দ করে। আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত