বৃহস্পতিবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পালন করা গরু বিক্রি করতে গিয়ে মালিক শ্রীঘরে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ সদর উপজেলার শুকানপুকুর ইউনিয়নের তেওয়ারীগাঁও গ্রামের বাসিন্দা গোলাম হোসেন (৫৫) তার বড় ছেলের বিয়ে দেয়ার জন্য নিজের বাড়িতে পালন করা দুটি গরু বিক্রি করতে গিয়ে চোরাই গরু বিক্রির অভিযোগে গ্রেফতার হয়েছেন। নিজ গরু বিক্রি করতে গিয়ে গরুর মালিক হয়েছেন চোর- এ কথা এখন সবার মুখে মুখে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। অভিযোগ উঠেছে, পুলিশ কোন তদন্ত না করে গত সোমবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলাধীন মরিচা ইউনিয়নের গোলাপগঞ্জ হাটে গরুর মালিক গোলাম হোসেনসহ পাঁচজন গরু ব্যবসায়ীদের গ্রেফতার করেছে।

জানা যায়, ওই গ্রামের গোলাম হোসেন তার ছেলের বিয়ে দেয়ার জন্য চার হাজার টাকা অগ্রিম নিয়ে বাকি এক লাখ বিশ হাজার টাকায় তার বাড়িতে পালনকরা দুটি গরু বিক্রি করে দেয়ার জন্য স্থানীয় গরু ব্যবসায়ী হাসেম আলীসহ চারজনকে দায়িত্ব দেয়। ব্যবসায়ীরা গরু দুটি গত সোমবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়নের গোলাপগঞ্জ বাজারে বিক্রি করার জন্য নিয়ে যান। বিক্রি করতে গিয়ে ব্যবসায়ীরা গরু দুটি চুরি করে এনেছে এ কথা শুনে বাজারে ছুটে যান গরুর মালিক গোলাম হোসেন। কিন্তু পুলিশ কোন তদন্ত না করে গরুর মালিক গোলাম হোসেনসহ ব্যবসায়ীদের গ্রেফতার করে ঠাকুরগাঁও সদর থানায় নিয়ে যান।

প্রতিবেশীরা জানান, গোলাম হোসেন ৪/৫ মাস আগে গড়েয়াহাট থেকে গরুটি ক্রয় করেন। অনেক কষ্ট করে তিনি গরুটি লালন-পালন করেন। ছেলের বিয়ের জন্য নতুন ঘর দিবেন বলে তিনি গরু বিক্রি করতে গিয়েছিলেন। কিন্তু তিনি নিজের গরু বিক্রি করতে গিয়ে চোর হয়ে গেলেন। এটা কেমন অত্যাচার ?

রফিকুল নামে এক প্রতিবেশী বলেন, উনারা আর আমরা একসঙ্গে গরু কিনেছি গড়েয়া বাজার থেকে। আমরা গরিব লোক বলে কোন বিচার নাই ? গরু পালতে গিয়ে কি আমরা চোর হয়ে গেলাম?

গোলাম হোসেনের স্ত্রী হালিমা খাতুন বলেন, খেয়ে না খেয়ে ঋণ করে পাঁচ মাস আগে গড়েয়া হাট থেকে দুটি গরু কিনেছিলাম। এখনও সেই ঋণ শোধ হয়নি। প্রতি সপ্তাহে কিস্তি দিতে হয়। ছেলের বিয়ে দেব বলে নতুন ঘর তৈরি করার জন্য আমরা গরু দুটো বিক্রি করতে গিয়েছিলাম। বিক্রি করতে গিয়ে আজকে আমার বৃদ্ধ স্বামী চোর হয়ে জেলখানায়। এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান আনিসুর রহমান বলেন, আমি ইউপি নির্বাচন চলাকালেও গোলাম হোসেনের বাড়িতে গিয়ে গরুগুলো লালন-পালন করতে দেখেছি। আমি এর আগেও পাঁচ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব থাকাকালে গোলাম হোসেনের বিরুদ্ধে কোন অভিযোগ পাইনি। তিনি অত্যন্ত সৎ, সরল মানুষ। আমার মনে হয় তিনি কারও ষড়যন্ত্রের শিকার হয়েছেন। ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভীরুল ইসলাম বলেন, গত ২ জানুয়ারি বাদী আতাবুর রহমানের বাড়ি হতে পাঁচটি গরু চুরি হয়। সেই মর্মে বাদী থানায় এজাহার দাখিল করলে মামলা হয়। পরে মামলার তদন্ত কর্মকর্তা খবর পায় বাদী গোলাপগঞ্জ হাটে একটি গরু শনাক্ত করেছে। পরে পুলিশ গিয়ে গরুসহ পাঁচজনকে আটক করে আদালতে সোপর্দ করে। আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল