বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘অর্থনীতিতে বাংলাদেশের অগ্রগতি বিস্ময়কর’

  • চট্টগ্রামে মতবিনিময়

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বাংলাদেশের অর্থনীতির চলমান অগ্রগতি বিস্ময়কর। এদেশের উন্নয়ন ও প্রবৃদ্ধি সম্পর্কে তুরস্কের ব্যবসায়ী ও জনগণ যথেষ্ট অবগত। ব্যবসা-বাণিজ্য এবং অর্থনীতির বিভিন্ন খাতে একসঙ্গে কাজ করতে পারে তুরস্ক ও বাংলাদেশ। আগামী মার্চে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে।

বৃহস্পতিবার চট্টগ্রাম চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে মতবিনিময়কালে কথাগুলো বলেন তুরস্কের কণিয়ার অনারারি কনস্যুল ডেনিজ বুলকার। বৈঠকে তিনি বেসরকারী খাতের উন্নয়নে চট্টগ্রাম চেম্বারের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ করেন।

তুরস্কের সহায়তায় হাসপাতাল নির্মাণ করতে চায় চসিক ॥ চট্টগ্রাম মহানগরীর কালুরঘাট সিএন্ডবি রাস্তার মাথা এলাকায় হাসপাতাল নির্মাণ করতে চায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। তুরস্ক সরকারের প্রতিনিধি ডেনিজ বুলকুরকে এ ব্যাপারে প্রস্তাব দিয়েছেন মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী। বৃহস্পতিবার সিএন্ডবি রাস্তার মাথা এলাকায় হাসপাতালের জন্য প্রস্তাবিত জায়গাটি তিনি তুর্কী প্রতিনিধিদলকে নিয়ে পরিদর্শন করেন।

পরিদর্শনকালে মেয়র বলেন, চট্টগ্রাম নগরী দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী। বন্দরসহ ব্যবসা-বাণিজ্যের কারণে এই নগরীর গুরুত্ব অনেক। যে কারণে প্রধানমন্ত্রী কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু টানেল নির্মাণ, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের পাশাপাশি মেট্রোরেল চালুর ঘোষণা দিয়েছেন। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি নগরীর স্বাস্থ্য খাতে যে পরিমাণ উন্নয়ন হওয়া প্রয়োজন, তা এখনও কাক্সিক্ষত মাত্রায় নিয়ে যাওয়া সম্ভব হয়নি।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         সাকিব আল হাসানের পিপলস ব্যাংকের আবেদন বাতিল         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         ক্ষমা চাইলেন টাকা ছুড়ে দেওয়া সেই বিদেশি         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান