বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তারা ভিন্ন মত সহ্য করে না ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ ভিন্ন মত দমন করে সরকার ক্ষমতায় থাকতে চায় মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন এ জন্য পুলিশ লেলিয়ে দেয়া হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন ছাত্রদল নেতা শাহ রাজিব আহমেদকে দেখার পর তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, এ সরকার কোন ধরনের ভিন্নমত বা ভিন্ন চিন্তাভাবনা সহ্য করে না। তারা গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। তারা দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। তাই দেশের স্বার্থে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এ সরকার সরানো হবে।

ফখরুল জানান, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ প্রদানের দাবিতে ২২ ডিসেম্বর হবিগঞ্জের সমাবেশে পুলিশের গুলিতে গুরুতর আহত হয় জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজিব আহমেদ। প্রথমে হবিগঞ্জের স্থানীয় হাসপাতালে ভর্তির পর তাকে ঢাকায় নিয়ে আসা হয়। রাজিবের সারা শরীরে পুলিশের ছোড়া রাবার বুলেটের ক্ষতচিহ্ন রয়েছে। ভাগ্যক্রমে তার চোখটা বেঁচে গেছে। তার মুখে, পিঠে, বুকে সমস্ত জায়গায় গুলিবিদ্ধ হয়েছে। এটা আমাদের কাছে মনে হয়েছে যে, তাকে হত্যার উদ্দেশ্যে এভাবে গুলি করা হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য শাম্মী আখতার, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতা হাবিবুর রশীদ হাবিব প্রমুখ।

সরকার না থাকলে আওয়ামী লীগ থাকবে না-গয়েশ্বর ॥ সরকার যতদিন আছে আওয়ামী লীগও ততদিন আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, সরকার না থাকলে আওয়ামী লীগ থাকবে না। বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সরকারকে উদ্দেশ করে গয়েশ্বর বলেন, পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করে নির্বাচনকালীন সরকার গঠন করার ঘোষণা দেন। তাহলে দেশের মানুষ আপনাদের প্রতি সহানুভূতিশীল হবে। তখন ভোট হয়তো আপনাদের না দিতে পারে কিন্তু ভোটের অধিকার প্রতিষ্ঠার সুযোগ দিলে মানুষ সন্তুষ্ট হতে পারে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’