বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘুষ নিতে গিয়ে দুদকের ফাঁদে ধরা

ঘুষ নিতে গিয়ে দুদকের ফাঁদে ধরা

অনলাইন রিপোর্টার ॥ ঘুষের অবশিষ্ট ৫০ হাজার টাকা নিতে গিয়ে দুর্নীতি দমন কমিশন-দুদকের হাতে ধরা পড়েছে এক ব্যক্তি। তার নাম আলাউদ্দিন মিয়া। তিনি সেনাবাহিনীর আওতাধীন ইন্সপেক্টরেট অব ভেহিক্যাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইকুইপেমন্ট (আইভিঅ্যান্ডইই) বিভাগের বেসামরিক কর্মচারী।

সোমবার (৬ নবেম্বর) রাজধানীর ধানমন্ডিতে স্টার কাবাবের তৃতীয় তলা থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন। তার বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১-এ একটি মামলা দায়ের করা হয়েছে।

দুদক সূত্র জানায়, আলাউদ্দিন মিয়া আইভিঅ্যান্ডইই বিভাগে বেসামরিক কর্মচারী হিসেবে কর্মরত রয়েছেন। তিনি ঠিকাদারের সরবরাহকৃত পণ্যের প্রতিবেদন দেওয়ার জন্য দুই পার্সেন্ট হারে ঘুষ দাবি করতেন।

বিভিন্ন সময়ে তিনি ঘুষের টাকা নিজের ব্যাংক হিসাবের মাধ্যমেও গ্রহণ করেছেন। এরকম একটি তথ্যের ভিত্তিতে দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা তার বিরুদ্ধে একটি প্রতিবেদন দাখিল করেন কমিশন বরাবর। কমিশনের অনুমোদনের পর তার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে দুদকের তদন্ত কর্মকর্তা সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হকের নেতৃত্বে ঘুষের ৫০ হাজার টাকা দেওয়ার ফাঁদ পেতে তাকে গ্রেফতার করা হয়।

দুদকের এক কর্মকর্তা জানান, ঠিকাদারদের কাছ থেকে নিয়মিত পার্সেন্টেজ নিয়ে তিনি বিপুল বিত্তবৈভবের মালিক হয়েছেন। তার সম্পত্তির খোঁজ নিয়ে আদালতে প্রতিবেদন দেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন