মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘুষ নিতে গিয়ে দুদকের ফাঁদে ধরা

ঘুষ নিতে গিয়ে দুদকের ফাঁদে ধরা

অনলাইন রিপোর্টার ॥ ঘুষের অবশিষ্ট ৫০ হাজার টাকা নিতে গিয়ে দুর্নীতি দমন কমিশন-দুদকের হাতে ধরা পড়েছে এক ব্যক্তি। তার নাম আলাউদ্দিন মিয়া। তিনি সেনাবাহিনীর আওতাধীন ইন্সপেক্টরেট অব ভেহিক্যাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইকুইপেমন্ট (আইভিঅ্যান্ডইই) বিভাগের বেসামরিক কর্মচারী।

সোমবার (৬ নবেম্বর) রাজধানীর ধানমন্ডিতে স্টার কাবাবের তৃতীয় তলা থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন। তার বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১-এ একটি মামলা দায়ের করা হয়েছে।

দুদক সূত্র জানায়, আলাউদ্দিন মিয়া আইভিঅ্যান্ডইই বিভাগে বেসামরিক কর্মচারী হিসেবে কর্মরত রয়েছেন। তিনি ঠিকাদারের সরবরাহকৃত পণ্যের প্রতিবেদন দেওয়ার জন্য দুই পার্সেন্ট হারে ঘুষ দাবি করতেন।

বিভিন্ন সময়ে তিনি ঘুষের টাকা নিজের ব্যাংক হিসাবের মাধ্যমেও গ্রহণ করেছেন। এরকম একটি তথ্যের ভিত্তিতে দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা তার বিরুদ্ধে একটি প্রতিবেদন দাখিল করেন কমিশন বরাবর। কমিশনের অনুমোদনের পর তার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে দুদকের তদন্ত কর্মকর্তা সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হকের নেতৃত্বে ঘুষের ৫০ হাজার টাকা দেওয়ার ফাঁদ পেতে তাকে গ্রেফতার করা হয়।

দুদকের এক কর্মকর্তা জানান, ঠিকাদারদের কাছ থেকে নিয়মিত পার্সেন্টেজ নিয়ে তিনি বিপুল বিত্তবৈভবের মালিক হয়েছেন। তার সম্পত্তির খোঁজ নিয়ে আদালতে প্রতিবেদন দেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী