শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

জামালপুরের এসপিকে প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

জামালপুরের এসপিকে প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি
  • সাংবাদিকদের পেটানোর হুমকি

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জামালপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদককে পিটিয়ে চামড়া তুলে ফেলা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার হুমকিদাতা জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে জামালপুর থেকে প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে। জেলায় কর্মরত সাংবাদিকরা রবিবার দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারকলিপ পেশ করেন।

জামালপুর প্রেসক্লাব ও জামালপুর জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ জেলায় কর্মরত সর্বস্তরের সাংবাদিকরা পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে রবিবার দুপুর ২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় আগামী ২৪ ঘন্টার মধ্যে এসপি নাছির উদ্দিন আহমেদকে জামালপুর থেকে প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ করে কর্মরত সাংবাদিকদের পক্ষে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান। পরে সাংবাদিক নেতৃবৃন্দ এসপিকে প্রত্যাহারের দাবির স্বপক্ষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন। জেলা প্রশাসক মুর্শেদা জামান তার কার্যালয়ে এই স্মারকলিপি গ্রহণ করেন।

এর আগে বেলা ১২টার দিকে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসানের আহ্বানে জামালপুর সার্কিট হাউজে এসপি নাছির উদ্দিন আহমেদের হুমকি ও অশালীন কটূক্তির বিষয়ে সাংবাদিকদের সাথে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে তথ্য প্রতিমন্ত্রী সাংবাদিকদের কাছ থেকে ঘটনা সম্পর্কে জানেন এবং প্রধানমন্ত্রীর বরাবর লিখিত এককপি স্মারকলিপি গ্রহণ করেন। এ সময় সাংবাদিকদের উদ্দেশে দেওয়া বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী বলেন, প্রজাতন্ত্রের কোনো কর্মকর্তা-কর্মচারী সেবা প্রদান করা ছাড়া জনগণের সাথে অশোভন আচরণ করতে পারেন না।

ঢাকায় গিয়ে এসপির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ^াস দেন তথ্য প্রতিমন্ত্রী। প্রসঙ্গত, শুক্রবার রাতে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) বাণিজ্যমেলা আয়োজন সম্পর্কে অবহিত করার জন্য মেলা প্রাঙ্গণে সাংবাদিকদের ডাকেন পুলিশ সুপার। এ সময় জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান উপস্থিত না হওয়ায় পুলিশ সুপার ক্ষীপ্ত হয়ে প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদককে ধরে এনে পিটিয়ে চামড়া তুলে নেওয়ার হুমকি দেন এবং অশালীন কটূক্তি করেন। এ ঘটনার প্রতিবাদে জামালপুরে কর্মরত সকল সাংবাদিকরা শনিবার মানববন্ধন কর্মসূচি থেকে এসপিকে ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহারের দাবি জানান।

শীর্ষ সংবাদ: