বৃহস্পতিবার ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একাডেমি কাপ ফুটবলের শ্রেষ্ঠত্ব ভৈরব ফুটবল একাডেমির

একাডেমি কাপ ফুটবলের শ্রেষ্ঠত্ব ভৈরব ফুটবল একাডেমির

স্পোর্টস রিপোর্টার ॥ পর্দা নামলো বসুন্ধরা কিংস এর পৃষ্ঠপোষকতায়, জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর সার্বিক সহযোগিতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) এর আয়োজনে তৃতীয় বারের মতো পল্টনের আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশের তৃণমূল ফুটবল ইতিহাসের দেশসেরা আয়োজন ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ’-এর।

শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত দর্শক পরিপূর্ণ, তীব্র ও জমজমাট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে কিশোরগঞ্জের ভৈরব ফুটবল একাডেমি টাইব্রেকারে (সাডেন ডেথে) ৩-২ গোলে ব্রাক্ষণবাড়িয়ার সানরাইজার্স ফুটবল একাডেমিক হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

নির্ধারিত সময়ে উভয় দলের খেলাটি শেষ হয় ১-১ গোলে। ১৫ মিনিটে তারেকের গোলে ১-০ গোলে এগিয়ে যায় সানরাইজার্স। ২৭ মিনিটে সানি পেনাল্টি থেকে গোল করলে সমতায় ফেরে ভৈরব।

টাইব্রেকারে গোল করেন ভৈরবের মারুফুল ইসলাম, জয় ও বিজয়। মিস করেন সানি, ইমরান হোসেন প্রীতম, আরিফ ও আফজাল।সানরাইজার্সের হয়ে গোল করেন সাজেদুল ইসলাম ইমন এবং আবদুল্লাহ আল সাবিদ।মিস করেন মোহাম্মদ রিপন, নিলয় ঘোষ, রায়হান উদ্দিন, রিয়াজুল আমিন সামি এবং মোহাম্মদ সরকার।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বিজয়ী ও বিজিত দলের খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন। আরও উপস্থিত ছিলেন বিএফএসএফ-এর সভাপতি কাজী শহীদুল আলম, সহ-সভাপতি আব্দুল বারী মানিক, কনক রায়, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন যুবায়ের।

প্রতি দলকে ১০ হাজার টাকা করে ম্যাচ ফি, প্রতি দলের ২৩ খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাসহ ২৭ জনকে বসুন্ধরা কিংসের পক্ষ থেকে জার্সি সেট ও দুটি করে ফুটবলও দেয়া হয় আসর চলাকালে ।

সারাদেশ হতে অংশগ্রহনকারী ১২টি ফুটবল একাডমি দল নিয়ে গত ২৪ নভেম্বর থেকে শুরু হয় ১০ দিনব্যাপী এই টুর্নামেন্ট। গত দুই আসরের ২৪ দলকে বাদ দিয়ে সারা দেশের ৮ বিভাগের নতুন ১২ দলকে নিয়ে অনুষ্ঠিত হয় এবারের আসর।দলগুলো হলো : ফুটবল একাডেমি দিরাই (সুনামগঞ্জ), সানরাইজার্স ফুটবল একাডেমি ( ব্রাহ্মণবাড়িয়া), সুইহ্লামং ফুটবল একাডেমি (রাঙ্গামাটি), মোহামেডান ফুটবল একাডেমি (পিরোজপুর), মোঃ আব্দুল হালিম ফুটবল একাডেমি (ময়মনসিংহ), ছাগলনাইয়া ফুটবল একাডেমি (ফেনী), এসএফসিএ ফুটবল কোচিং (গাইবান্ধা), রহিমনগর ফুটবল একাডেমি (খুলনা), ফুলবাড়ী ফুটবল ফাইটার্স একাডেমি (কুড়িগ্রাম), ফুটবল একাডেমি নাটোর (নাটোর), ইপিলিয়ন ফুটবল একাডেমি (নারায়ণগঞ্জ) এবং ভৈরব ফুটবল একাডেমি (ভৈরব)।

* একনজরে সব পুরস্কার :

চ্যাম্পিয়ন (ট্রফি ও ১ লাখ টাকা) : ভৈরব ফুটবল একাডেমি

রানার্সআপ (ট্রফি ও ৫০ হাজার টাকা) : সানরাইজার্স ফুটবল একাডেমি ( ব্রাহ্মণবাড়িয়া)

তৃতীয় (ট্রফি ও ৩০ হাজার টাকা) : ছাগলনাইয়া ফুটবল একাডেমি (ফেনী)

চতুর্থ : (ট্রফি ২০ হাজার টাকা) : ফুটবল একাডেমি দিরাই (সুনামগঞ্জ)

ম্যান অব দ্যা ফাইনাল : গোলরক্ষক তারেক (ভৈরব ফুটবল একাডেমি)

আসরের সেরা গোলরক্ষক (গোল্ডেন গ্লাভ) : ইকরাম (সানরাইজার্স ফুটবল একােডেমি)

সর্বোচ্চ গোলদাতা (৪ গোল) : মোহাম্মদ ইয়াসিন (ছাগলনাইয়া ফুটবল একাডেমি)

ম্যান অব দ্য টুর্নামেন্ট : মোহাম্মদ শাহরিয়ার (ছাগলনাইয়া ফুটবল একাডেমি)

ফেয়ার প্লে ট্রফি : সুইহ্লামং ফুটবল একাডেমি (রাঙ্গামাটি)

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’