মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল

জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল

জবি সংবাদদাতা ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির জন্য স্নাতক শ্রেণির সংগীত, চারুকলা, নাট্যকলা এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ পিছিয়েছে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান জনকণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেন।

রেজিস্ট্রার জানান, চার বিভাগের মধ্যে সংগীত ও চারুকলার মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার নতুন সময়সূচী ঘোষণা করা হয়েছে। আগামী ১০ ও ১৮ ডিসেম্বর চারুকলা বিভাগ এবং ১৭ ও ১৮ ডিসেম্বর সংগীত বিভাগের পরীক্ষা হবে। বাকি দুই বিভাগের পরীক্ষার সময়সূচীও দ্রুত ঘোষণা করা হবে।

আগামী ১৭ ও ১৮ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে সংগীত বিভাগের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা হবে। চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ১০ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত হবে। এ বিভাগে ভর্তির জন্য ৭০৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন। দেড় ঘণ্টাব্যাপী এ পরীক্ষা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে।

ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থী ১৮ ডিসেম্বর মৌখিক পরীক্ষায় অংশ নেবেন। জবির চারুকলা বিভাগেই সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এ পরীক্ষা হবে। মাঝে খাবারের বিরতি থাকবে দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত।

উল্লেখ্য, পরীক্ষার ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের হলে প্রবেশ করতে হবে। প্রবেশপত্র ছাড়া কাউকে পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দেয়া হবে না বলে ভর্তি পরীক্ষা সংক্রান্ত নোটিশে বলা হয়েছে। পরীক্ষা সংক্রান্ত সব নোটিশ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন