সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৫ ডিসেম্বর বিদেশি ফ্লাইট চালু হচ্ছে না ভারতে

১৫ ডিসেম্বর বিদেশি ফ্লাইট চালু হচ্ছে না ভারতে

অনলাইন রিপোর্টার ॥ করোনাভাইরাস মহামারির ধাক্কা সামলে আগামী ১৫ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট পুরোদমে চালুর পরিকল্পনা ছিল ভারতের। কিন্তু তাতে বাগড়া দিলো ওমিক্রন। করোনার নতুন এই ধরনের কারণে আপাতত বিদেশি ফ্লাইট চালুর পরিকল্পনা স্থগিত করেছে ভারতীয় কর্তৃপক্ষ। অর্থাৎ আগামী ১৫ ডিসেম্বর দেশটিতে আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইটের দুয়ার খুলছে না।

বুধবার (১ ডিসেম্বর) এক নোটে ভারতের ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ) বলেছে, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় সব অংশীদারের সঙ্গে পরামর্শ সাপেক্ষে বিষয়টি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। এ অবস্থায় বাণিজ্যিকভাবে আন্তর্জাতিক যাত্রী পরিষেবাগুলো ফের চালুর তারিখ উপযুক্ত সময়ে জানিয়ে দেওয়া হবে।

তবে ‘এয়ার বাবল’ চুক্তির আওতায় কিছু দেশের সঙ্গে যথারীতি সীমিত সংখ্যক ফ্লাইট চলাচল চালু থাকতে পারে বলে ইঙ্গিত দিয়েছে ডিজিসিএ। ভারতীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের তথ্যমতে, বর্তমানে বাংলাদেশসহ ৩১টি দেশের সঙ্গে এয়ার বাবল চুক্তি রয়েছে ভারতের। শর্তসাপেক্ষে এসব দেশ থেকে বা অভিমুখে যাত্রীবাহী ভারতীয় উড়োজাহাজ চলাচল করছে।

বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের সম্ভাব্য বিপজ্জনক ধরন ওমিক্রন শনাক্তের জেরে গত সপ্তাহে বেশ কিছু দেশকে ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করে ভ্রমণে কঠোর বিধিনিষেধ আরোপ করে ভারত। ওই তালিকায় প্রাথমিকভাবে বাংলাদেশকেও অন্তর্ভুক্ত করা হয়েছিল। তবে সমালোচনার মুখে পরে বাংলাদেশকে ‘ঝুঁকিপূর্ণ’ তালিকা থেকে বাদ দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।

শীর্ষ সংবাদ:
নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         আজ দিনের তাপমাত্রা বাড়তে পারে         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         গুলশানে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         অ্যালকোহল নিয়ন্ত্রণ বিধিমালা চ্যালেঞ্জ করে রিট         পূর্ণ চন্দ্রগ্রহণ চলছে         বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন         রিজার্ভ নিয়ন্ত্রণে চ্যালেঞ্জ ॥ কঠোর অবস্থানে সরকার         পি কে হালদার তিন দিনের রিমান্ডে         ‘ফাতেমা’ ধানে নতুন আশা         দুর্ঘটনায় ক্রিকেটার সাইমন্ডসের অকালমৃত্যু         এক হৃৎপিন্ডে জোড়া লাগা দুই শিশু         নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত শহরে বন্দুক হামলা ॥ নিহত ১০         বছরে পানিতে ডুবে মারা যায় ১৯ হাজার শিশু         গমের বিকল্প উৎসের সন্ধান করছেন আমদানিকারকরা         ৭৮০ এজেন্সি এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেলো