মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ শেষ পর্যায়ে

নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ শেষ পর্যায়ে

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ উত্তরজনপদের মৎস্য ও শষ্য ভান্ডার খ্যাত নওগাঁ জেলার আত্রাই উপজেলার শাহাগোলা-আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের পশ্চিম পাশ দিয়ে তৈরি নবনির্মিত নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এ আঞ্চলিক মহাসড়কটির নির্মাণ কাজ শেষ হলে তিন জেলার প্রায় ছয় উপজেলার মানুষের যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হবে। পাশাপাশি তরান্বিত হবে আর্থ-সামাজিক উন্নয়ন। কৃষিপণ্য সরবরাহ সহজ হওয়াসহ নওগাঁ থেকে ঢাকার সঙ্গে সড়ক যোগাযোগ প্রায় ৬০ কিলোমিটার কমে যাবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের মহাসড়কের ছোঁয়ায় পিছিয়ে পিছিয়ে নেই দেশের উত্তর জনপদ।তারই অংশ হিসেবে এই সড়কটির উন্নয়ন কাজ প্রায় শেষের দিকে।

সড়কটি পূর্ব নওগাঁ ঢাকা রোড (শাহাপুর) থেকে শুরু করে রাণীনগর-আত্রাই রেলের কোল ঘেঁষে রাণীভবানীর স্মৃতি বিজড়িত শহর নাটোরে পৌঁছে। প্রায় ২৯ কিলোমিটার পাকা করন কাজের কিছু বাঁকি থাকলেও ইতোমধ্যে বিভিন্ন যানবাহন চলাচল শুরু করেছে। আনুষ্ঠানিক উদ্বোধন না হলেও এই জনপদে বসবাসরত মানুষ প্রতিনিয়ত সরাসরি নানা পরিবহনে রাণীনগর থেকে শুরু করে আত্রাই, নলডাঙ্গা, বাসুদেবপুর হয়ে অল্প সময়ে কম খরচে জেলা শহর নাটোরে পৌঁছে যাচ্ছে।

নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান জানান, ২০২১-২২ অর্থ বছরের মধ্যে পুরো প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যে বর্তমানে কাজ চলমান রয়েছে। সরকারের দেয়া নিদের্শনা মোতাবেক প্রকল্পের আর সময় বাড়ানো হবে না। কাজের সিডিউল মোতাবেক সঠিক ভাবে কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানগুলোকে কঠোর ভাবে হুঁশিয়ারী প্রদান করা হয়েছে। সড়কটি নির্মাণ কাজ শেষ হলে এই জনপদের মানুষের ব্যবসা বানিজ্যসহ অর্থনৈতিক জীবন যাত্রার মান উন্নয়ন হবে।

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের বর্তমান এমপি আনোয়ার হোসেন হেলাল জানান, নওগাঁ-নাটোর অঞ্চলিক সড়কের নির্মাণ কাজ অনেক আগে থেকেই চলছে। ইতোমধ্যে নির্মাণ কাজ শেষ পর্যায়। এই সড়কটি পুরোদমে চালু হলে এলাকাবাসী পাবে একটি চলাচলের আধুনিক সড়ক। যার মাধ্যমে রাণীনগর-আত্রাইয়ের লোকজন অল্প খরচে অনেক কম সময়ে নাটোর হয়ে ঢাকায় যেতে পারবে। পাশাপাশি ব্যবসা-বানিজ্যসহ নানাবিধ উন্নয়নের প্রসার ঘটবে।

শীর্ষ সংবাদ:
জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         এমপিও ভুক্তির দাবিতে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         সোনারগাঁয়ে মেম্বার প্রার্থী জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে উঠে ফোটোসেশন         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন