শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সঙ্গীতজ্ঞ ওস্তাদ শাহাদাত হোসেন খান স্মরণ

সঙ্গীতজ্ঞ ওস্তাদ শাহাদাত হোসেন খান স্মরণ

স্টাফ রিপোর্টার ॥ উপমহাদেশের অন্যতম সরোদবাদক ওস্তাদ শাহাদাত হোসেন খান। আজ রবিবার এই সঙ্গীতজ্ঞের প্রথম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় ওস্তাদ শাহাদাত হোসেন খান মিউজিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে স্মরণসভা ও সঙ্গীতসন্ধ্যা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পরিবেশিত হয় ওস্তাদ শাহাদাত হোসেন খানের জীবন ও কর্মের ওপর ডিজিটাল উপস্থাপনা। স্মরণসভায় শাহাদাত হোসেন খানের বর্ণিল কর্মময় জীবন সম্পর্কে আলোকপাত করেন শিল্প-সংস্কৃতি জগতের বিশিষ্ট ব্যক্তিগণ এবং তার গুণমুগ্ধ সুধীজনরা। বক্তারা ওস্তাদ শাহাদাত হোসেনের স্মৃতিচারণ করেন এবং সঙ্গীতে তার অসামান্য প্রতিভা ও অবদানকে তুলে ধরেন। আলোচকরা ওস্তাদ শাহাদাত হোসেন খান মিউজিক ফাউন্ডেশনের এই উদ্যোগকে সাধুবাদ জানান। অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন বিশ্বখ্যাত সরোদ শিল্পী ওস্তাদ আশীষ খান, নাট্যজন মামুনুর রশীদ, সুরকার শেখ সাদী খান, সঙ্গীতশিল্পী নাশিদ কামাল ও সুজিত মোস্তফা, বিশিষ্ট তবলাশিল্পী ওস্তাদ ইউসুফ খান, কবি আলফ্রেড খোকন, সাংবাদিক কাজী রওনাক হোসেন, অধ্যাপক সিআর আবরার, মনিরুল ইসলাম, লুতফুল কবির প্রমুখ।

শীর্ষ সংবাদ:
করোনায় প্রাণ গেলো আরও ২১ জনের         বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         রাজশাহীতে ভারতীয় সহকারী হাই-কমিশনের ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         আইপি টিভির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা : জসীম উদ্দিন         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         ডেঙ্গু : গত২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়নি কোনো রোগী         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাতে একাদশে ভর্তির ফল         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল