সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী

শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী

বিশেষ প্রতিনিধি ॥ আজ শহীদ ডাঃ মিলন দিবস। ১৯৯০ সালের এই দিনে স্বৈরাচারবিরোধী আন্দোলনের অগ্নিঝড়া উত্তাল সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন টিএসসি এলাকায় তৎকালীন স্বৈরশাসকের লেলিয়ে দেয়া গুপ্ত ঘাতক বাহিনীর গুলিতে নির্মমভাবে নিহত হন ডাঃ শামসুল আলম খান মিলন।

শহীদ ডাঃ মিলনের রক্তের সিঁড়ি বেয়ে স্বৈরাচারবিরোধী গণআন্দোলন বেগবান হয় এবং মর্মান্তিক এ ঘটনার মাত্র ১০ দিনের মাথায় ছাত্র-জনতার এক ঐতিহাসিক গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে তৎকালীন স্বৈরশাসকের পতন হয়। দেশ যাত্রা শুরু করে গণতান্ত্রিক ধারায়। ডাঃ শামসুল আলম খান মিলন ছিলেন সামরিক স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনের একজন দক্ষ সংগঠক, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনের (বিএমএ) যুগ্ম মহাসচিব ও ঢাকা মেডিক্যাল কলেজের একজন শিক্ষক। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটি উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তাঁরা গণতন্ত্র প্রতিষ্ঠা ও স্বৈরাচারবিরোধী আন্দোলনের বীর শহীদ ডাঃ মিলনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং তাঁর আত্মার মাগফিরাত কামনা করেছেন।

ডাঃ মিলনের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচী নেয়া হয়েছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ যথাযথ মর্যাদায় দিবসটি পালনের নানা কর্মসূচী গ্রহণ করেছে। এ উপলক্ষে আজ সকাল সাড়ে ৮টায় ঢাকা মেডিক্যাল কলেজ চত্বরে ড. শামসুল আলম খান মিলনের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতের কর্মসূচী নিয়েছে আওয়ামী লীগ।

শহীদ মিলন দিবস উপলক্ষে বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) আজ সকালে মিলন চত্বরে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক।

শীর্ষ সংবাদ: