বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতীয় লীগে ৭ বছর পর চ্যাম্পিয়ন ঢাকা

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় ক্রিকেট লীগের ২৩তম আসরে চ্যাম্পিয়ন হয়েছ ঢাকা বিভাগ। চলমান এনসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ডে খুলনার বিপক্ষে জিততেই হতো ঢাকাকে শিরোপা পেতে হলে। বুধবার বিকেএসপির ৩ নম্বর মাঠে সেই ম্যাচের চতুর্থ দিন গতবারের চ্যাম্পিয়ন খুলনা বিভাগকে ১৭৯ রানে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে ঢাকা। সর্বশেষ ২০১৩-১৪ মৌসুমে তারা শিরোপা জিতেছিল, এরপর মাঝের ৬ আসরে আর পারেনি। এবার তারা এনসিএলে নিজেদের ষষ্ঠ শিরোপার স্বাদ পেল। প্রথম স্তরে সবার নিচে থেকে এখন খুলনা নেমে গেছে দ্বিতীয় স্তরে। আগামী মৌসুমে তারা খেলবে দ্বিতীয় স্তরে। আর দ্বিতীয় স্তরের সেরা দল হয়েছে চট্টগ্রাম বিভাগ। পরের আসরে তারা খেলবে প্রথম স্তরে।

বিকেএসপির ৩ নম্বর মাঠে প্রথম স্তরের শেষ ম্যাচে বুধবার চতুর্থ ও শেষ দিন ৩৭৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ১৯৯ রানেই গুটিয়ে যায় খুলনা। শেষদিন তাদের দরকার ছিল ১০ উইকেটে ৩৭২ রান। বিনা উইকেটে ৭ রান নিয়ে খেলতে নামলেও ঢাকার অধিনায়ক তাইবুর রহমানের বাঁহাতি স্পিনে বিপদগ্রস্ত হয় খুলনা। ক্যারিয়াসেরা বোলিংয়ে ৪০ রানে ৫ উইকেট নেন তিনি। ৩ চার ও ১ ছক্কায় ইনিংসের সর্বোচ্চ ৪০ রান নাহিদুল ইসলামের। ১৭৯ রানের বড় জয়ে ৩৫.২৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় ঢাকা। অলরাউন্ড পারফর্মেন্সে অবশ্য ম্যাচসেরা শুভাগত হোম। ক্যারিয়ারসেরা বোলিংয়ে প্রথম ইনিংসে ৪৮ রান দিয়ে ৭ উইকেট নেন তিনি। দ্বিতীয় ইনিংসে নেন ৩ উইকেট এবং ব্যাট হাতে দুই ইনিংস করেন ২১ ও ৩৩ রান। ৬ ম্যাচে ৩টি জয়, ১ হার ও ২ ড্র ঢাকার।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১