সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

সিলেট ছাত্রলীগের দু’গ্রুপে উত্তেজনা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ছাত্রলীগের বিবদমান দু’গ্রæপের পাল্টা-পাল্টি কর্মসূচী নিয়ে উত্তেজনা বিরাজ করছে। আগের দিন সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নেতৃত্বে মিছিলের পর বৃহস্পতিবার পাল্টা শোডাউন করেছে বিদ্রোহীরা।

নতুন নেতৃত্ব প্রত্যাখ্যান ও ত্যাগী-পরীক্ষিতদের দিয়ে কমিটি ঘোষণার দাবিতে এই শোডাউন করেন তারা। বৃহস্পতিবার বেলা ২টায় কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল বের করেন দলের একাংশের নেতাকর্মীরা। নগরীর তেলিহাওড় থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি সিটি কর্পোরেশনের সামনে আসার পর এতে যোগ দেন ছাত্রলীগ মিরবক্সটুলা গ্রুপের নেতাকর্মীরা। এর আগের দিন বুধবার সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক মোঃ নাঈম আহমদ ও জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের নেতৃত্বে কমিটি পক্ষের নেতাকর্মীরা বিশাল মিছিল করেন। উল্লেখ্য, গত ১২ অক্টোবর কেন্দ্র থেকে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এরপর থেকে ছাত্রলীগ তেলিহাওড় গ্রæপের নেতাকর্মীরা কমিটি প্রত্যাখ্যান করে লাগাতার নানা কর্মসূচী পালন করে আসছে।

খুলনায় একজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার রূপসা উপজেলার রাজ খান (১৯) হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদণ্ড এবং ২০১ ধারায় ৭ বছর সশ্রম কারাদণ্ডর আদেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে খুলনার জেলা ও দায়রা জজ মোঃ মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি জমশেদ ওরফে জাবেদ মল্লিক (৩৩) রূপসা উপজেলার রহিমনগর এলাকার মান্নান ওরফে মুরাদ মল্লিকের ছেলে। মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট শেখ এনামুল হক, এপিপি এম ইলিয়াছ খান ও এপিপি শাম্মী আক্তার।

শীর্ষ সংবাদ: