রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈকত মণ্ডল ছাত্রলীগে অনুপ্রবেশকারী ও প্রতিবন্ধী

  • পীরগঞ্জ ও চৌমুহনীতে গ্রেফতার আরও ১১

জনকণ্ঠ ডেস্ক ॥ কুমিল্লা কা-ে সিটি মেয়রকে জড়ানোর অপচেষ্টার অভিযোগে মঙ্গলবার সংবাদ সম্মেলন করেছে দক্ষিণ জেলা বিএনপি নেতৃবৃন্দ। এদিকে, রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় হামলা ও সহিংসতার হোতা সৈকত ম-ল প্রতিবন্ধী এবং ছাত্রলীগে অনুপ্রবেশকারী। এখানে সহিংসতার ঘটনায় আরও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে নোয়াখালীর চৌমুহনীতে হিন্দুদের মন্দির, পূজা ম-প ও বাড়িঘরে হামলার বিষয়ে জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক ফয়সাল ইমাম ওরফে কমল স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। ফয়সাল এ ঘটনায় বরকতউল্লাহ বুলুসহ ১৫ জনের নাম প্রকাশ করেছেন। চৌমুহনীর হামলার ঘটনায় বিএনপি নেতাসহ আরও ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

অন্যদিকে, বরিশালে তিনটি মন্দিরে প্রতিমা ভাংচুরের ঘটনায় ২২ জনের নামোল্লেখ করে ৮২ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

জানা গেছে, কুমিল্লা নগরীতে পূজাম-পে কোরান অবমাননাসহ ভাংচুরের ঘটনায় বিএনপির কেন্দ্রীয় নেতা কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউছুফ মোল্লা টিপুসহ নেতৃবৃন্দকে জড়ানোর জন্য ষড়যন্ত্র চলছে। ওই ষড়যন্ত্রের অংশ হিসেবে কয়েকটি গণমাধ্যম ও কুচক্রী মহল তাদের বিরুদ্ধে নানান অপপ্রচার চালাচ্ছে।

মঙ্গলবার বিকেলে নগরীর কান্দিরপাড়ে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এমন অভিযোগ তুলে ধরেন দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সৈয়দ জাহাঙ্গীর আলম। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি নেতা আবদুর রউফ চৌধুরী ফারুক, আবদুস সালাম মাসুক, ভিপি জসিম উদ্দিন, আবুল হোসেন, নজরুল ইসলামসহ দল ও অঙ্গসংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্যে সৈয়দ জাহাঙ্গীর বলেন, সিটি কর্পোরেশনের নির্বাচনকে সামনে রেখে বিএনপি দলীয় মেয়র মনিরুল হক সাক্কুসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে একটি মহল পূজাম-পের ঘটনাকে পুজি করে গণমাধ্যমে অসত্য তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। এ ঘটনাকে অতি নিন্দনীয় ও ন্যাক্কারজনক আখ্যা দিয়ে জড়িত প্রকৃত দোষী যে বা যারাই হোক তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। মঙ্গলবার বিকেল পর্যন্ত তাকে আটকের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কোন সূত্র থেকে নিশ্চিত হওয়া যায়নি। বিকেলে সংবাদ সম্মেলনেও বিএনপি নেতৃবৃন্দ বাবুকে আটক, কিংবা তার অবস্থান সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নে কোন তথ্য দিতে পারেনি। এদিকে কুমিল্লায় পূজাম-পের ঘটনার পর মনিরুল হক সাক্কু পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরব যান।

রংপুর ॥ পীরগঞ্জে সহিংসতার ঘটনার অন্যতম হোতা হিসেবে গ্রেফতার হওয়া সৈকত ম-ল তথ্য গোপন করে ছাত্রলীগে অনুপ্রবেশ করেছিল বলে অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয় নিজের ছাত্রত্বের পরিচয়ও গোপন রেখেছিল সদ্য বহিষ্কৃত এই নেতা। পাশাপাশি শারীরিক প্রতিবন্ধী হিসেবেও সরকারী খাতায় নাম রয়েছে সৈকত ম-লের। যদিও তার পরিবারের দাবি, জন্ম থেকে সৈকতের হাত ও পায়ের আঙ্গুলে সমস্যা রয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় মানববন্ধন করেছে।

নোয়াখালী ॥ বেগমগঞ্জের চৌমুহনীতে হিন্দুদের মন্দির, পূজাম-প, দোকানপাট ও বাড়িঘরে হামলার ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক ফয়সাল ইমাম ওরফে কমল (৩৯) স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। পুলিশ জানিয়েছে, ফয়সাল এ ঘটনায় জড়িত হিসেবে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৩ আসনের সাবেক সাংসদ বরকত উল্লাহ বুলুসহ ১৫ জনের নাম প্রকাশ করেছেন।

এদিকে চৌমুহনীসহ বিভিন্ন মন্দির, পূজাম-প, দোকান, বাড়িঘরে হামলা, ভাংচুরের ঘটনায় ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদকসহ আরও আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে ইমরান হোসেন নামের একজনের কাছ থেকে রাম ঠাকুরের আশ্রম থেকে নেয়া ২ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, নোয়াখালী সদর উপজেলার ৭ নম্বর ধর্মপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোঃ সুমন, বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভা মিরওয়ারিশপুর এলাকার বিএনপিকর্মী মোঃ ইউসুফ, হাতিয়া পৌরসভা বিএনপির প্রচার সম্পাদক সিরাজুল হক, বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভার করিমপুরের ইমরান হোসেন ও মোঃ রনি, চৌমুহনী পৌরসভার হাজীপুরের আখতারুজ্জামান, সোনাইমুড়ী উপজেলার রশিদপুর গ্রামের রবিউল হোসেন ও লক্ষ্মীপুর সদর উপজেলার সর্বত্র গ্রামের সাহেদুল ইসলাম।

শীর্ষ সংবাদ:
লাঞ্চ বিরতির পর প্রথম বল মাঠে গড়ালো         ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে সংঘর্ষে নিহত-১         পটুয়াখালীর উপকূলে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে হালকা বৃষ্টিপাত         কক্সবাজারে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার ॥ নারী আটক         শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই