রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত

ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত

অনলাইন ডেস্ক ॥ ইংল্যান্ডের পূর্বাঞ্চলে নিজের নির্বাচনী আসনে একটি গির্জায় বৈঠককালে ছুরিকাঘাতে নিহত হয়েছেন ব্রিটিশ এমপি ডেভিড অ্যামেস। শুক্রবার(১৫ অক্টোবর) এ ঘটনায় ২৫ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

বিবিসি ও আল-জাজিরার খবরে বলা হয়েছে, দক্ষিণ এসেক্সের লেগ-অন-সিতে বেলফেয়ারর্স মেথোডিস্ট গির্জায় এক ব্যক্তি ঢুকে পড়েন। সেখানে স্থানীয় লোকজনের সঙ্গে বৈঠক করছিলেন ডেভিড অ্যামেস। তখন এই রাজনীতিবিদের ওপর হামলা চালানো হয়েছে।

এক বিবৃতিতে এসেক্সের পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় দুপুর ১২টার পর ঘটনাস্থলে পুলিশ আসে। হামলাকারীকে গ্রেফতার ও একটি ছুরি উদ্ধার করা হয়েছে।

হত্যার অভিযোগে সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। এক বিবৃতিতে পুলিশ বলছে, এই ঘটনার সংশ্লিষ্টতায় আমরা আর কাউকে খুঁজছি না। আর ব্যাপকার্থে লোকজনের জন্য সেখানে আর হুমকি আছে বলেও মনে করছি না।

স্থানীয় কাউন্সিলর জন ল্যাম্ব বলেন, হামলার পর অন্তত দুঘণ্টার মধ্যে ক্ষমতাসীন রক্ষণশীল দলের এই এমপিকে হাসপাতালে নেওয়া হয়নি। পরিস্থিতি খুবই ভয়াবহ। অ্যামেসকে কয়েকবার ছুরিকাঘাত করা হয়েছে।

সাউথএন্ড ওয়েস্ট থেকে পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়েছেন অ্যামেস। ১৯৯৭ সাল থেকে লেগ-অন-সিও ওই এলাকার অন্তর্ভুক্ত। ১৯৮৩ সাল থেকে আইনপ্রণেতার দায়িত্ব পালন করে আসছেন ৬৯ বছর বয়সী অ্যামেস।

পার্লামেন্টের অন্যান্য সদস্যরা তাকে খুব পছন্দ করতেন। বন্যাপ্রাণীদের নিয়ে কাজ করতে তার আগ্রহ ছিল বলে ওয়েব সাইটে বলা হয়েছে।

ব্রিটিশ আইনপ্রণেতাদের বিরুদ্ধে সহিংসতার ঘটনা বিরল। এর আগে ২০১৬ সালে ইংল্যান্ডের উত্তরাঞ্চলীয় একটি আসনে জো কক্স নামের লেবার পার্টির এক সদস্যকে ছুরিকঘাত করা হয়েছিল। এ ঘটনায় এক উগ্র ডানপন্থীকে হত্যা মামলার আসামি করা হয়েছে।

২০১০ সালে লেবার পার্টির আইনপ্রণেতা স্টিফেন টিমিস ছুরি হামলা থেকে রক্ষা পেয়েছিলেন। পার্লামেন্টের ভেতরে সশস্ত্র পুলিশ পাহারা দেওয়া হলে নিজ আসনে তাদের জন্য কোনও সুরক্ষার ব্যবস্থা নেই।

গির্জার ভেতরে সবার জন্য উন্মুক্ত বৈঠকের সময় ও অবস্থানের কথা নিজের ওয়েবসাইটে উল্লেখ করে দিয়েছিলেন অ্যামেস।

শীর্ষ সংবাদ:
লাঞ্চ বিরতির পর প্রথম বল মাঠে গড়ালো         ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে সংঘর্ষে নিহত-১         পটুয়াখালীর উপকূলে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে হালকা বৃষ্টিপাত         কক্সবাজারে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার ॥ নারী আটক         শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই