মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের ভবিষ্যত নিশ্চিতের উপায় ॥বাইডেন

জনকণ্ঠ ডেস্ক ॥ একটি সার্বভৌম ও গণতান্ত্রিক ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের ভবিষ্যত নিশ্চিতের সবচেয়ে ভালো উপায় বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর ওয়েবসাইটের। মঙ্গলবার জাতিসংঘের সাধারণ অধিবেশনে এ মন্তব্য করেন বাইডেন। তিনি বলেন, আমাদের মধ্যপ্রাচ্যের সব মানুষের শান্তি ও নিরাপত্তার উপায় খুঁজতে হবে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট আরও বলেন, আমি বিশ্বাস করি ইহুদি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে ইসরাইল এবং একটি কার্যকর, সার্বভৌম ও গণতান্ত্রিক ফিলিস্তিনে পাশাপাশি শান্তিতে বসবাসের জন্য দুই-রাষ্ট্রভিত্তিক সমাধান সর্বোত্তম উপায়। তিনি বলেন, কিন্তু আমরা বর্তমানে লক্ষ্য থেকে বহুদূরে রয়েছি। তবে লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা অব্যাহত রাখতে হবে।

হামাসের জনপ্রিয়তা তুঙ্গে ॥ ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের জনপ্রিয়তা বেড়েছে। অন্যদিকে অঞ্চলটির ৮০ শতাংশ মানুষ ফিলিস্তিনী কর্তৃপক্ষের (পিএ) প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের পদত্যাগ চেয়েছেন। ফিলিস্তন সেন্টার ফর পলিসি এ্যান্ড সার্ভের এক নতুন জরিপে এই তথ্য উঠে এসেছে। মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন সরকারের পুলিশ কাস্টডিতে সম্প্রতি একজন এ্যাকটিভিস্ট নিহত হন। এছাড়া ফিলিস্তিনের মানুষ প্রতিবাদ করলে তাদের ওপর নিরাপত্তা বাহিনী দমন-পীড়ন করে। এসব কারণে আব্বাস প্রশাসনের ওপর মানুষের ক্ষোভ বেড়েছে।

শীর্ষ সংবাদ:
নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         চীন থেকে আরও দেড় লাখ টিকা আসছে বিকেলে         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত         চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি         নোয়াখালীতে ফয়সালের জবানবন্দিতে বিএনপি নেতা বুলুসহ ১৫ জনের নাম এসেছে         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭২, মামলা ৫০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ১২৬ জন         সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ মিছিলে গুলি ॥ নিহত ৭         কর্ণফুলী মাল্টিপারপাসের এমডিসহ আটক ১০         হবিগঞ্জে দুই ট্রাকের সংঘর্ষে ২ চালক নিহত         গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি