বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লেভানডোস্কির হাতে ইউরোপের সোনার বুট

লেভানডোস্কির হাতে ইউরোপের সোনার বুট

স্পোর্টস রিপোর্টার ॥ ২০২০-২১ মৌসুমে ইউরোপিয়ান লীগগুলোর মধ্যে সর্বোচ্চ গোল করায় আগেই গোল্ডেন শু অর্থাৎ সোনার বুট পাওয়া নিশ্চিত হয়েছিল রবার্ট লেভানডোস্কির। অবশেষে মঙ্গলবার বেয়ার্ন মিউনিখের পোলিশ তারকার হাতে আনুষ্ঠাকিভাবে তুলে দেয়া হয়েছে গোল্ডেন শু ট্রফি। ইউরোপ জুড়ে ঘরোয়া লীগে সর্বোচ্চ গোলদাতাকে এই পুরস্কার প্রদান করা হয়। গৌরবময় এই এ্যাওয়ার্ড জিতে উচ্ছ¡াস প্রকাশ করেছেন সাবেক ফিফা বর্ষসেরা এই ফুটবলার।

গত মৌসুমে বেয়ার্নের হয়ে জার্মান বুন্দেসলিগায় ৪১ গোল করেন লেভানডোস্কি। ২৯ ম্যাচ খেলে গোলগুলো করেন তিনি। সর্বোচ্চ গোলদাতা হওয়ার পথে লেভা সহজেই পেছনে ফেলেন দুই তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। সাবেক ক্লাব বার্সিলোনার হয়ে মেসি করেছিলেন ৩০ গোল। তেমনি সাবেক ক্লাব জুভেন্টাসের হয়ে রোনাল্ডো করেন ২৯ গোল। ফলে যোজন যোজন এগিয়ে থেকে ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হন ৩৩ বছর বয়সী লেভানডোস্কি। এর আগে সর্বোচ্চ ছয়বার এই ট্রফি জেতেন মেসি। ২০১৫ সালে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে সর্বোচ্চ ৪৮ গোল করে সোনার জুতা জিতেছিলেন রোনাল্ডো। গত মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ গোল করে সবার সেরা হয়েছেন লেভা।

লেভানডোস্কি দ্বিতীয় জার্মানভিত্তিক খেলোয়াড় হিসেবে এই এ্যাওয়ার্ড জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। এর আগে ১৯৭১-৭১ সালে ইউরোপিয়ান গোল্ডেন শু জিতেছিলেন সাবেক বেয়ার্ন কিংবদন্তি গার্ড মুলার। মর্যাদার ট্রফি হাতে নেয়ার পর লেভানডোস্কি বলেন, পুরস্কারটি আমি তাদের উৎসর্গ করতে চাই যারা প্রতিদিন আমার পাশে ছিল। আমি আমার পরিবার, সতীর্থ, কোচিং স্টাফ ও পুরো দলকে ধন্যবাদ জানাই। তাদের সহযোগিতা ছাড়া আমি কখনই এই পুরস্কার জয় করতে পারতাম না। জীবনের মতো ক্রীড়াঙ্গনেও একে অপরের প্রতি শ্রদ্ধাবোধ থাকতে হয়, সহযোগিতার মানসিকতা থাকতে হয়। এর মাধ্যমে অন্যের জন্য রোল মডেল হওয়ার চেষ্টা করতে হবে। একটি দল হিসেবে আমরা যা অর্জন করেছি তাতে আমি খুব খুশি।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী