বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দূরপাল্লার বাসেই সন্তান প্রসব

দূরপাল্লার বাসেই সন্তান প্রসব

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ দূরপাল্লার একটি বাসে একজন প্রসূতি মা সন্তান প্রসব করেছে। ঢাকা থেকে যাত্রী নিয়ে কক্সবাজার যাচ্ছিল রিলাক্স পরিবহনের বাস। এটি চট্টগ্রামের পটিয়ায় পৌঁছতেই চালক এক পর্যায়ে উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গাড়িটি ঢুকিয়ে দেন। এসময় একজন পুরুষ গাড়ি থেকে নেমে দৌড়ে হাসপাতালের জরুরি বিভাগে ছুটে যান। তিনি জানান, গাড়িতে থাকা এক প্রসূতির প্রসববেদনা শুরু হয়েছে। জরুরি চিকিৎসা দরকার। গাড়িতে প্রসূতির প্রসবদেনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মিডওয়াইফ বিবি হালিমা ও শরিফা জেসমিন গিয়ে প্রসূতি মায়ের ডেলিভারি সম্পন্ন করেন। পরে নবজাতক ও মাকে উপজেলা কমপ্লেক্সে ভর্তি করে প্রসবপরবর্তী চিকিৎসা দেওয়া হয়। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে বিরল এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলার সাইনবোর্ড এলাকার মো. আবদুল্লাহ’র স্ত্রী প্রসূতি ফারেছা বেগম (২৭) রিলাক্স পরিবহনের একটি বাসে করে বাপের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়ায় যাচ্ছেন। রাত ২:২৫ মিনিটে পটিয়ায় পৌছলেই এক পর্যায়ে দূরপাল্লার ওই গাড়িতেই প্রসূতির প্রসববেদনা শুরু হয়। বিষয়টি পটিয়া হাসপাতালের জরুরি বিভাগকে জানানো হলে জরুরি বিভাগের ডাক্তাররা দ্রুত গিয়ে গাড়িতেই ডেলিভারী করান। পরে গাড়িতে ডেলিভারী শেষে নবজাতক এবং মাকে হাসপাতালে ভর্তি করা হয়। মা ও নবজাতক শিশুটি সুস্থ থাকায় মঙ্গলবার সকালে চকরিয়ায় ফিরে যান।

পটিয়া হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার অজয় কুমার শীল জানিয়েছেন, দূর পাল্লার গাড়িতে প্রসূতি মায়ের প্রসব বেদনা হওয়ার সংবাদ পেয়ে জরুরি বিভাগে থাকা হালিমা ও শরিফা জেসমিনসহ ছুটে যান। যাত্রীদের সহায়দায় গাড়িতেই প্রসূতির ডেলিভারি সম্পন্ন হয়। এমন ঘটনা পটিয়াতে আর হয়নি।

শীর্ষ সংবাদ:
করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         বহদ্দারহাটের ফ্লাইওভারের পিলারে ফাটল পায়নি নকশা প্রণয়নকারী প্রতিষ্ঠান         সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         বাংলাদেশে ফেরিডুবির ঘটনা এবারই প্রথম : শাজাহান খান         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় নতুন হাসপাতালে ১৮৪         ১১ নবেম্বর রেইনট্রিতে ধর্ষণ মামলার রায়         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫