মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আপত্তিকর ছবি ফেসবুকে দেয়ার হুমকি দিয়ে অর্থ দাবি প্রতারকের

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ফেসবুকের মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে নারীর সঙ্গে প্রতারণা করে বিয়ের পর ফের নতুন কৌশলে প্রতারণার অভিযোগে রাজশাহীতে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। রাজশাহী নগরীর কোর্ট স্টেশন এলাকা থেকে সোমবার ওই যুবককে গ্রেফতার করা হয়। তার নাম রবিউল ইসলাম রবি (৩০)। সে রাজশাহী নগরীর দামকুড়া থানাধীন কলারটিকর গ্রামের আসাদ আলীর ছেলে। নিজেকে সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল সে। আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়েছে। আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের প্রধান ও সহকারী কমিশনার উৎপল কুমার চৌধুরী জানান, পাবনার সুজানগরের এক বিবাহিত নারীর সঙ্গে ফেসবুকে সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল পরিচয় দিয়ে রবিউলের পরিচয় হয়। এরপর এক বছর ধরে তাদের মধ্যে ফেসবুক মেসেঞ্জার এবং মোবাইলে যোগাযোগের মাধ্যমে সম্পর্ক আরও গভীর হয়। রবিউল নানাভাবে মিথ্যা আশ্বাস ও প্রলোভন দেখিয়ে ফরিদার বিশ্বস্ততা অর্জন করে। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সর্ম্পক গড়ে ওঠে। সাক্ষাতও হয়। রবিউলের মিথ্যা আশ্বাসে ওই নারী তার স্বামীকে তালাকও দেয়। এরপর রবিউল গত ১৩ আগস্ট ওই নারীকে বিয়ে করে।

বিয়ের পর থেকেই গোপনে রবিউল তাদের অন্তরঙ্গ মুহূর্তের আপত্তিকর ছবি মোবাইলে ধারণ করে। এক সময় ওই নারী তার এসব বিষয় জানতে পারে। এক পর্যায়ে রবিউল ওই নারীকে টাকার জন্য চাপ দিতে থাকে। ওই নারী জানায়, রবিউল প্রায়ই মোবাইলে নিজেকে কর্নেল পরিচয় দিয়ে বিভিন্ন সরকারী অফিসার ও ব্যক্তির সঙ্গে কথা বলত। নানাভাবে প্রতারণা করছিল। তবে ওই নারী রবিউলের প্রতারণার বিষয়টি জানতে পারলে তার সঙ্গে খারাপ আচরণ শুরু করে রবিউল। এ কারণে মানসম্মানের কথা চিন্তা করে গত ১৪ সেপ্টেম্বর রবিউলকে তালাক দেয়। এতে রবিউল আরো ক্ষিপ্ত হয়ে গোপনে একটি ফেসবুক এ্যাকাউন্ট খোলে। এরপর সেই ফেসবুক এ্যাকাউন্টের মেসেঞ্জার থেকে তার (ওই নারীর) আত্মীয়-স্বজনদের নিকটে মানহানিকর মেসেজ এবং গোপনে ধারণকৃত তাদের অন্তরঙ্গ মুহূর্তের আপত্তিকর ছবি পাঠায়।

শীর্ষ সংবাদ:
মৃত্যুশূন্যের একদিন পর রামেকে আরও চারজনের মৃত্যু         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         চীন থেকে আরও দেড় লাখ টিকা আসছে বিকেলে         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত         চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি         নোয়াখালীতে ফয়সালের জবানবন্দিতে বিএনপি নেতা বুলুসহ ১৫ জনের নাম এসেছে         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭২, মামলা ৫০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ১২৬ জন         সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ মিছিলে গুলি ॥ নিহত ৭         কর্ণফুলী মাল্টিপারপাসের এমডিসহ আটক ১০         হবিগঞ্জে দুই ট্রাকের সংঘর্ষে ২ চালক নিহত