রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নান্দাইল-ত্রিশাল সড়ক ॥ ঢাকার সঙ্গে নান্দাইলের দূরত্ব কমলো ৫০ কিলোমিটার

নান্দাইল-ত্রিশাল সড়ক ॥ ঢাকার সঙ্গে নান্দাইলের দূরত্ব কমলো ৫০ কিলোমিটার

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ ॥ নান্দাইল-ত্রিশাল আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন দুটি সেতু তৈরির কাজ চলমান আছে। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সমাবেশে ১২০ কোটি টাকা ব্যয়ে সড়কটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। সড়কটি চালু হওয়ার পর নান্দাইল থেকে ঢাকার দূরত্ব প্রায় ৫০ কিলোমিটার কমে আসলো।

স্থানীয় সূত্রে জানা গেছে, নান্দাইল থেকে যে কোন যানবাহন ময়মনসিংহ শহর হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে রাজধানী শহরে যেতে হত। এখন নান্দাইল-ত্রিশাল সড়ক নির্মাণের পর উপজেলার কানুরামপুর থেকে ত্রিশাল হয়ে ঢাকা-ময়মনসিংহ সড়ক দিয়ে সহজেই রাজধানীতে প্রবেশ করতে পারছে যানবাহন। এতে নান্দাইল থেকে ঢাকার দূরত্ব কমে গেছে প্রায় ৫০ কিলোমিটার। জানা গেছে, নান্দাইল থেকে ময়মনসিংহ শহর হয়ে ঢাকার দূরত্ব ১৭১ কিলোমিটার। অপরদিকে নান্দাইল-ত্রিশাল সড়ক দিয়ে ঢাকার দূরত্ব প্রায় ১২০ কিলোমিটার। এই হিসেব বলছে আঞ্চলিক সড়কটি নির্মাণের ফলে ৫০ কিলোমিটার দূরত্ব কমে গেলো।

নান্দাইল থেকে ঢাকায় নিয়মিত যাতায়াত করেন এমন কয়েক জনের সঙ্গে কথা বলে জানা গেছে, এই সড়ক চালু হওয়ার পর ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজতর হয়েছে। সড়কটির বিষয়ে ময়মনসিংহ-৯(নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন বলেন, নান্দাইল-ত্রিশাল সড়ক এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন। সড়কটির গুরুত্ব তুলে ধরে তিনি সড়ক ও যোগাযোগ মন্ত্রী বরাবর ডিও লেটার দিয়েছিলেন। তারই প্রেক্ষিতে এটি অনুমোদন হয়। ১৮ সালের ২ নবেম্বর জেলা আওয়ামী লীগের এক সমাবেশে যোগদান উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।

নান্দাইল জোনের সড়ক ও জনপদের উপসহকারী প্রকৌশলী বাবুল হোসেন বলেন, গত বছরই সড়কের কাজ শেষ হয়ে গেছে। এখন দুটি সেতুর কাজ চলমান রয়েছে। সড়কটি অর্ধেকের কিছু বেশির অংশ পড়েছে ত্রিশাল উপজেলায়। বাকি অংশ নান্দাইল উপজেলায়। তবে এই সড়ক চালু হওয়ার কারণে নান্দাইল, ঈশ্বরগঞ্জ ও তাড়াইল উপজেলার মানুষ বেশি উপকৃত হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা