বুধবার ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির চলে যাওয়ার দায় লা লিগা সভাপতির ॥ লাপোর্তা

মেসির চলে যাওয়ার দায় লা লিগা সভাপতির ॥ লাপোর্তা

অনলাইন ডেস্ক ॥ লিওনেল মেসি ও বার্সেলোনার মধ্যে বিচ্ছেদের জন্য লা লিগার প্রধান হাভিয়ের তেবাসকে দায়ী করেছেন কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। বার্সেলোনার প্রতি তেবাসের ‘অসুস্থ মানসিকতা’ কাজ করে বলেও মন্তব্য করেছেন তিনি।

লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে গত আগস্টে মেসির সঙ্গে নতুন চুক্তি করতে ব্যর্থ হয় বার্সেলোনা। বাধ্য হয়ে কাতালান দলটির সঙ্গে ২১ বছরের সম্পর্কের বিচ্ছেদ ঘটিয়ে দুই বছরের চুক্তিতে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

স্পেনের দৈনিক ক্রীড়াপত্রিকা স্পোর্তকে রোববার দেওয়া সাক্ষাৎকারে তেবাস বলেন, সিভিসি ক্যাপিটাল পার্টনার্সের সঙ্গে বিনিয়োগের চুক্তি বার্সেলোনা প্রত্যাখ্যান করার জন্যই আর্জেন্টাইন তারকাকে ধরে রাখতে পারেনি ক্লাবটি।

পরদিন বার্সা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে তেবাসের ওই বক্তব্যকে ‘অগ্রহণযোগ্য’ বলে মন্তব্য করেন লাপোর্তা।

"সম্প্রীতি ও সংবেদনশীলতার পরিবর্তে তিনি (তেবাস) সবসময় দ্বন্দ্ব ও সংঘাতের পথ খোঁজেন। কীভাবে বার্সা ও এর মূল্যবোধের ক্ষতি হয়, সবসময় সে সেটা দেখার অপেক্ষায় থাকে, এটা তার মানসিক অসুস্থতা। কিন্তু আমরা কাতালানরা এরই মধ্যে তাকে চিনে ফেলেছি।”

লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের ব্যাপারে তেবাস আরও নমনীয় হলে মেসি বার্সেলোনায় থাকতে পারতেন বলে মনে করেন লাপোর্তা।

“তিনি (তেবাস) বলেছেন, মেসি বার্সায় থাকেনি। কিন্তু না থাকার জন্য দায়ী তিনিই, তার (নিয়ম নিয়ে) বাড়াবাড়ির কারণেই এমনটা হয়েছে। বাকি লিগগুলো (ফেয়ার প্লে নিয়মের ক্ষেত্রে) অনেক নমনীয় হয়েছে এবং তাদের সবচেয়ে উপযুক্ত খেলোয়াড়দের রাখতে পেরেছে।”

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ‘মুকুট মণি’ আখ্যায়িত         শিশুদের কাছে আকর্ষণীয় মানসিক বিকাশে সহায়ক         বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ঐতিহাসিক ঘটনা ॥ প্রধানমন্ত্রী         জাতিসংঘ ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের উদ্বোধনী সেশনে প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন আসছে, অক্টোবরে ভারত থেকেও আসবে॥ নৌ প্রতিমন্ত্রী         জাতিসংঘে করোনা টিকা নিশ্চিতে জোর দেবেন প্রধানমন্ত্রী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         স্বাস্থ্য-র গাড়িচালক মালেক ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন         নামিদামি অফিসই ছিল তাদের টার্গেট         এহসান গ্রুপ ॥ ৭ দিনের রিমান্ড শেষে রাগীব ও তার ৩ ভাই কারাগারে         প্রতারণা মামলা : দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর         টঙ্গীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ