বুধবার ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেই গায়ত্রীর অবস্থান জানাতে পারেনি ইউএনএইচসিআর

  • মিতু হত্যা মামলা

নয়ন চক্রবর্ত্তী, চট্টগ্রাম অফিস ॥ চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্তে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের সাবেক এক নারী কর্মকর্তার সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গায়ত্রী অমর সিং নামের ওই নারী যখন কক্সবাজারে সংস্থাটির অধীনে কর্মরত ছিলেন তখন এসপি বাবুল আক্তারের সঙ্গে সম্পর্ক ছিল বলে মিতুর পরিবারের অভিযোগ রয়েছে। বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেনের দায়ের করা মামলায় গায়ত্রীর সঙ্গে বাবুলের পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল উল্লেখ করা হয়। কিন্তু এই নারীকে মামলায় আসামি করেননি মিতুর বাবা।

এদিকে গায়ত্রীর বিষয়টি আলোচনায় এলে তার বিষয়ে বিভিন্ন তথ্য চেয়ে ইউএনএইচসিআরের কাছে চিঠি দিয়েছিল তদন্তকারী সংস্থা পিবিআই। গত জুলাইয়ের শেষদিকে সংস্থাটি পিবিআইকে চিঠির উত্তর দেয়। তবে এতে সেই গায়ত্রীর অবস্থান জানাতে পারেনি সংস্থাটি।

পিবিআই সূত্রে জানা যায়, মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ইউএনএইচসিআর ঢাকার গুলশানের অফিস ও কক্সবাজারের সাব অফিসে গত ২৩ মে চিঠি পাঠায়। চিঠিতে ২০১৩ সালে কক্সবাজারে কর্মরত এক সাবেক বিদেশী কর্মকর্তার তথ্য চাওয়া হয়।

গত ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন তার মেয়ের স্বামী ও সাবেক এসপি বাবুলসহ সাতজনের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপরই ওই বিদেশী নারী গায়ত্রী অমর সিংয়ের কথা প্রকাশ্যে আসে।

সূত্রমতে, ২০১৩ সালে বাবুল আক্তার যখন কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন; তখন ওই নারী জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরে বাংলাদেশে (প্রতিরোধ শাখা) ফিল্ড অফিসার হিসেবে কর্মরত ছিলেন। বাবুলের বাসা থেকে গায়ত্রীর উপহার দেয়া দুটি বই এবং সেগুলোতে দুজনের সম্পর্কের বিষয়ে কলমে লেখা আছে বলেও মামলায় উল্লেখ করেন মোশাররফ। এ বিষয়ে পিবিআই জানায়, তদন্তের প্রয়োজনে ওই নারীর সঙ্গে যোগাযোগ করা হবে। প্রসঙ্গত, ব্যক্তিগত জীবনে গায়ত্রী বিবাহিত এবং তার একটি ছেলে রয়েছে।

এদিকে বুধবার পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার জনকণ্ঠকে বলেন, ইউএনএইচসিআর জানিয়েছে, গায়ত্রী সিং চাকরি ছেড়ে চলে গেছে। আমাদের চিঠির প্রেক্ষিতে এমন তথ্য দিয়েছে। এছাড়া বইতে যে হাতের লেখা আছে তা নিশ্চিতে বিশেষজ্ঞ সংস্থার কাছে পাঠানো হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৩২৩৫৭৯২৮
আক্রান্ত
১৫৫১৩৫১
সুস্থ
২০৮৯৭০৪৫৬
সুস্থ
১৫১১৪৭৯
শীর্ষ সংবাদ:
ঐতিহ্যবাহী নৌকাবাইচে জন্মদিনের আনন্দ উচ্ছ¡াস         দেশকে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে শেখ হাসিনার বিকল্প নেই ॥ তথ্যমন্ত্রী         আন্তর্জাতিকভাবে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         ‘অপকর্মে জড়িতরা আওয়ামী লীগের টিকিট পাবেন না’         এ বছরও হচ্ছে না জেএসসি-জেডিসি পরীক্ষা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩১         ‘লক্ষ্যমাত্রা পূরণ না হলে কালও চলবে বিশেষ টিকা কর্মসূচি’         ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করল হাইকোর্ট         ‘পুলিশি হয়রানি’ বন্ধসহ ৬ দফা দাবি বাইকারদের         ডিএমপির ৫ এডিসির বদলি         হার্ট অ্যাটাকের পর হাসপাতালে স্থিতিশীল অবস্থায় ইনজামাম         সাগরে ফের লঘুচাপ, ভারি বর্ষণের সম্ভাবনা         গিনেস বুকে নাম লিখিয়েছে সাভারের ছোট গরু রানী         শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা সংক্রমণ প্রতিরোধে ৪ নির্দেশনা         পাঁচ মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়ল         ডিবির হাতে আটক আলোচিত মুফতি ইব্রাহীম         ফৌজদারহাটে পণ্যবাহী ট্রেন লাইনচ্যুত ॥ ট্রেনের একটি লাইন বন্ধ         প্রধানমন্ত্রীর জন্মদিনে নীলফামারীতে করোনার গণটিকায় ব্যাপক সাড়া