শনিবার ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় করোনা ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু

খুলনায় করোনা ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী পাঁচটি হাসপাতালের চারটিতে করোনা ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (২৭ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনার বেসরকারী একটি হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কেউ মারা যাননি। চারটি হাসপাতালে করোনায় নয় জন এবং উপসর্গে দুই জনের মৃত্যু হয়। করোনায় মৃত্যুবরণকারী নয় জনের মধ্যে খুলনার সাত জন, বাগেরহাটের একজন এবং যশোর জেলার একজন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আওতাধীন ২০০ শয্যা বিশিষ্ট খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গে পাঁচ জনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত তিন জনের সকলেই খুলনার বাসিন্দা। এদের একজন দিঘলিয়া উপজেলার এবং দুই জন খুলনা থানার মিয়াপাড়া ও হরিনটানা থানা এলাকার অধিবাসী ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রোগী রয়েছেন ১২৪ জন। এর মধ্যে রেড জোনে ৪২ জন, ইয়োলো জোনে ৪৭ জন, আইসিইউতে ২০ জন ও এই্চডিইউতে ১৫জন আছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন আট জন ও ডিসচার্জ দেয়া হয় সাত জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, এ হাসপাতালের করোনর ইউনিটে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। তিনি খুলনা মহানগরীরর নূরনগর এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৪৫। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৩৯ জন। এরমধ্যে আইসিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘন্টায় রোগী ভর্তি হয়েছেন চার জন এবং ডিসচার্জ দেয়া হয় এক জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে তিন জনের মৃত্যু হয়েছে। মৃতদের একজন খুলনা মহানগরীর লবচরা, একজন খুলনার ডুমুরিয়া উপজেলা এবং আর একজন বাগেরহাট জেলোর মোড়েলগঞ্জ উপজেলার বাসিন্দা ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৮০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৩৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন আট জন রোগী ও ডিসচার্জ দেয়া হয় তিন জনকে।

বেসরকারী গাজী মেডিকেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে দুই জন রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের একজন খুলনা মহানগরীর খালিশপুরের এবং আর একজন যশোর জেলার অভয়নগর এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালটির করোনা ইউনিটে মোট বেড সংখ্যা ১৫০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৭০ জন। আইসিইউতে আট জন এবং এইচডিইউতে আছেন চার জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১জন এবং সুস্থ হয়ে ফিরে গেছেন আট জন।

বেসরকারী খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে কারও মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনটে বেড সংখ্যা ৯০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৬৭ জন। কোভিড আইসিইউতে ১০ জন, এই্চডিইউতে আছেন দুই জন। এছাড়া নতুন ভর্তি হন ১০জন রোগী এবং ডিসচার্জ দেয়া হয় আট জনকে।

খুলনা সিভিল সার্জন দফতরের কর্মকর্তা ডাঃ সাদিয়া মনোয়ার ঊষা জানান, গত ২৪ ঘন্টায় খুলনা জেলায় নমুনা পরীক্ষা করা হয় ১৯০৫টি। এর মধ্যে আক্রান্ত হয় ৪৬৯ জন। আক্রান্তের হার ২৪ শতাংশ। তিনি জানান, গত ২৪ ঘন্টায় খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী চার হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় নয় জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে খুলনার সাত জন। গত ২৪ ঘন্টায় খুলনার উপজেলাসমূহে কোন মৃত্যু নেই।

শীর্ষ সংবাদ:
মাঠে ফিরছে রাজনীতি ॥ করোনার ভয় কেটে গেছে         টেকসই ভবিষ্যত নিশ্চিতে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে হবে         চন্দ্রিমায় জিয়ার মরদেহ থাকার প্রমাণ কোথাও নেই ॥ তথ্যমন্ত্রী         ইভ্যালির রাসেল দম্পতির বিস্ময়কর উত্থান         আর্থিক সহায়তা দাবিতে সংস্কৃতিকর্মীদের সমাবেশ         ভারতের উত্তরপ্রদেশে বৃষ্টিতে ৪০ জনের মৃত্যু         দেশে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু         কাবুলের রাস্তা যেন এক উন্মুক্ত বাজার, সব বিক্রি হচ্ছে পানির দামে         এলডিসি উত্তরণের পরও ১২ বছর বাণিজ্য সুবিধা চাই         টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে উন্নত দেশগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী         মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী         জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণের দিনকে এবারও 'বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা         ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯০৭         জেমি ডে’কে অব্যাহতি, সাফে বাংলাদেশের কোচ অস্কার         এসাইনমেন্ট জমার সাথে টাকার কোন সম্পর্ক নেই ॥ শিক্ষামন্ত্রী         সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী ৩ দিনের রিমান্ডে         বাংলাদেশের বন্দর ব্যবহারে আগ্রহী নেপাল         ছাত্র রাজনীতিকে জ্ঞান ও মূল্যবোধের মডেল হিসেবে প্রতিষ্ঠার আহ্বান কাদেরের