বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কড়াকড়ি তবুও রাজধানীতে বেড়েছে যান চলাচল

কড়াকড়ি তবুও রাজধানীতে বেড়েছে যান চলাচল

অনলাইন ডেস্ক ॥ করোনা মহামারী ঠেকাতে কঠোর লকডাউনের চতুর্থ দিনে রাস্তায় আগের চেয়ে মানুষের বেশি উপস্থিতি দেখা যাচ্ছে। নানা কারণেই বের হচ্ছে তারা। যানবাহনও কিছুটা বেড়েছে।

আজ সোমবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে আগের মতোই কড়াকড়ি অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মোড়ে মোড়ে বসেছে চেকপোস্ট। তবে এদিন যৌক্তিক কারণ দেখাতে না পারায় অনেককেই গুনতে হয়েছে জরিমানা।

নগরীর শাহবাগ, ফার্মগেট, শ্যামলী, মহাখালী, তেজগাঁও, বিজয় সরণি, বাংলামোটর, মগবাজার ও রামপুরা এলাকায় এমন চিত্র দেখা গেছে।

কিছু প্রতিষ্ঠান খোলা থাকায় ব্যক্তিগত পরিবহনে তাদের কর্মীদের অফিসে যেতে দেখা গেছে। সকালের দিকে বিভিন্ন এলাকার নিত্যপণ্যের দোকান খোলা ছিল। সড়কের ওপর দোকান বসেছে অনেক জায়গাতে। গলিতে গলিতে সবজিসহ অন্যান্য পণ্য কিনতে জমে যায় ভিড়।

দায়িত্বরত পুলিশ সদস্যরা জানিয়েছেন, সকালের পর থেকে মানুষের চলাচল বেড়েছে। অনেকেই কাজের জন্য বের হচ্ছেন বলে জানাচ্ছেন। কারণ দেখাতে না পারলে ফিরিয়ে দেওয়া হচ্ছে। কয়েকটি চেকপোস্টে বেশ কয়েকজনকে জরিমানা করার তথ্য দিয়েছেন ওইসব স্থানের পুলিশ সদস্যরা।

এরআগে বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া এবং স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় রবিবার রাজধানী ঢাকায় ৫৮৭ জনকে গ্রেফতার করে পুলিশ। ২৩৩ জনকে এক লাখ ৯৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ৫২১টি গাড়িকে জরিমানা করা হয়েছে ১২ লাখ ৭২ হাজার টাকা। সারাদেশে র্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় ২৬টি। এসব আদালত ১৮৯ জনকে এক লাখ ৬৮ হাজার ৫০ টাকা জরিমানা করেছেন।

করোনা পরিস্থিতিতে গত পহেলা জুলাই থেকে ৭ জুলাই কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। এরপর তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। ঈদের কারণে ৮ দিন লকডাউন তুলে নিয়ে আবার ২৩ জুলাই থেকে কার্যকর করা হয়। এই লকডাউন চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১