শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কড়াকড়ি তবুও রাজধানীতে বেড়েছে যান চলাচল

কড়াকড়ি তবুও রাজধানীতে বেড়েছে যান চলাচল

অনলাইন ডেস্ক ॥ করোনা মহামারী ঠেকাতে কঠোর লকডাউনের চতুর্থ দিনে রাস্তায় আগের চেয়ে মানুষের বেশি উপস্থিতি দেখা যাচ্ছে। নানা কারণেই বের হচ্ছে তারা। যানবাহনও কিছুটা বেড়েছে।

আজ সোমবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে আগের মতোই কড়াকড়ি অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মোড়ে মোড়ে বসেছে চেকপোস্ট। তবে এদিন যৌক্তিক কারণ দেখাতে না পারায় অনেককেই গুনতে হয়েছে জরিমানা।

নগরীর শাহবাগ, ফার্মগেট, শ্যামলী, মহাখালী, তেজগাঁও, বিজয় সরণি, বাংলামোটর, মগবাজার ও রামপুরা এলাকায় এমন চিত্র দেখা গেছে।

কিছু প্রতিষ্ঠান খোলা থাকায় ব্যক্তিগত পরিবহনে তাদের কর্মীদের অফিসে যেতে দেখা গেছে। সকালের দিকে বিভিন্ন এলাকার নিত্যপণ্যের দোকান খোলা ছিল। সড়কের ওপর দোকান বসেছে অনেক জায়গাতে। গলিতে গলিতে সবজিসহ অন্যান্য পণ্য কিনতে জমে যায় ভিড়।

দায়িত্বরত পুলিশ সদস্যরা জানিয়েছেন, সকালের পর থেকে মানুষের চলাচল বেড়েছে। অনেকেই কাজের জন্য বের হচ্ছেন বলে জানাচ্ছেন। কারণ দেখাতে না পারলে ফিরিয়ে দেওয়া হচ্ছে। কয়েকটি চেকপোস্টে বেশ কয়েকজনকে জরিমানা করার তথ্য দিয়েছেন ওইসব স্থানের পুলিশ সদস্যরা।

এরআগে বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া এবং স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় রবিবার রাজধানী ঢাকায় ৫৮৭ জনকে গ্রেফতার করে পুলিশ। ২৩৩ জনকে এক লাখ ৯৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ৫২১টি গাড়িকে জরিমানা করা হয়েছে ১২ লাখ ৭২ হাজার টাকা। সারাদেশে র্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় ২৬টি। এসব আদালত ১৮৯ জনকে এক লাখ ৬৮ হাজার ৫০ টাকা জরিমানা করেছেন।

করোনা পরিস্থিতিতে গত পহেলা জুলাই থেকে ৭ জুলাই কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। এরপর তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। ঈদের কারণে ৮ দিন লকডাউন তুলে নিয়ে আবার ২৩ জুলাই থেকে কার্যকর করা হয়। এই লকডাউন চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত।

শীর্ষ সংবাদ:
সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী শামীমাকে রিমান্ডে চায় পুলিশ         কারাগারে বন্দি মুসলিমের ব্যবহারে মুগ্ধ হয়ে কারারক্ষীর ইসলাম গ্রহণ         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৫ জনের মৃত্যু         নীলফামারীতে সড়ক দুঘর্টনায় যুবক নিহত         বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত         মিরপুরে পরিত্যক্ত ড্রামের ভেতর থেকে যুবকের মৃতদেহ উদ্ধার         জেনে-শুনেই ব্যবসায়িক অপকৌশল বেছে নেন ইভ্যালির রাসেল ও তার স্ত্রী         ম্যানগ্রোভ ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশি আলোকচিত্রী মুশফিক         টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ         যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের রাজপথ আবার উত্তপ্ত         জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী